ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

খুলনায় মেডিকেলের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কোচিং পরিচালক ডা. তারিম আটক

গ্লোবালটিভিবিডি ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

সংগৃহীত ছবি

খুলনা প্রতিনিধি : এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র কারসাজির অভিযোগে মেডিকেল ভর্তি কোচিং খুলনা থ্রী ডক্টরসর পরিচালক ডা. তারিম ওরফে ইউনুস খান তারিমকে আটক করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১ টার দিকে তাকে আটক করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইমরান হোসেন খান আজ বেলা ১১ টার দিকে নগরীর ফুলমার্কেট এলাকায় অবস্থিত ডা. তারিমের মেডিকেল ভর্তির কোচিং সেন্টার থ্রী ডক্টরসে অভিযান পরিচালনা করেন। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে যান। এসময়ে কোচিং সেন্টারের সিসি ক্যামেরার ফুটেজ ও কম্পিউটারের হার্ডডিক্সে জব্দ করা হয়েছে।

এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধসহ সকল প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে খুলনা জেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করে বলে জানান মো. ইমরান হোসেন খান।

রাষ্ট্রের একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, থ্রি ডক্টরস কোচিং সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা মেডিকেলের ভর্তি পরীক্ষার উত্তরপত্রে কারসাজি করে কয়েক বছর ধরে শিক্ষার্থী ভর্তি করে আসছেন। খুলনা মহানগরের কেন্দ্রস্থলে ফুল মার্কেটের কাছে একটি বহুতল ভবনে এ কোচিং সেন্টার অবস্থিত। এর মালিক ইউনুস খান তারিম একজন সরকারি চিকিৎসক। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার।

গোয়েন্দা সংস্থা বলছে, বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে কারসাজি করে শিক্ষার্থী ভর্তি করার ব্যাপারে এ কোচিং সেন্টারটি জড়িত।

সরকারের গুরুত্বপূর্ণ একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে অনুসন্ধান শেষে এক প্রতিবেদনে বলেছে, খুলনার এই কোচিং সেন্টার ভর্তি-বাণিজ্যের মাধ্যমে মেধাহীন, অযোগ্য ছাত্রছাত্রীদের মেডিকেলে ভর্তির সুযোগ করে দিচ্ছে। জনপ্রতি ৩৫ থেকে ৪০ লাখ টাকা করে নিয়ে যাচ্ছে। এই ভর্তি-বাণিজ্যের মাধ্যমে বছরে শতকোটি টাকার বেশি অবৈধ লেনদেন চলছে।

উল্লেখ্য, ডা. তারিম খুলনা থ্রী ডক্টরস কোচিংয়ের পরিচালক ছাড়াও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখার সদস্য ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাপিচ) নেতা।

এমএকে/এমএস


oranjee