ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

এলাকাবাসীর তোপের মুখে আবরারের বাড়িতে না গিয়ে ফিরে গেলেন ভিসি

গ্লোবালটিভিবিডি ৬:২০ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

ছবি: সংগৃহীত

কাজী সাইফুল, কুষ্টিয়া : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত ছাত্র আবরার ফাহাদের গ্রামের বাড়িতে পরিবারকে সমবেদনা জানাতে এসে এলাকাবাসীর তোপের মুখে বাড়িতে না গিয়ে ফিরে গেলেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় নিহত আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গাতে আসেন। এখানে এসে প্রথমে তিনি আবরারের কবর জিয়ারত করেন।

এ সময় তার সাথে ছিলেন- কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন, কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভির আরাফাত, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যাম আতাউর রহমান আতা।

কবর জিয়ারত শেষে উপাচার্যসহ তারা আবরারের বাড়িতে যেতে বিক্ষুব্ধ হাজার হাজার এলাকাবাসীর তোপের মুখে পড়েন। এ সময় এলাকাবাসী ভিসির বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন এবং তার পদত্যাগ দাবি করেন। তোপের মুখে বিকাল সারে ৫টায় তারা আবরারের বাড়িতে না গিয়ে কঠোর নিরাপত্তায় কুষ্টিয়া শহরে ফিরে জান।

প্রসঙ্গত: আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। গত রবিবার (৬ অক্টোবর) রাতে আবরারকে বুয়েট শাখা ছাত্রলীগের নেতা ও কর্মীরা পিটিয়ে হত্যা করে। আবরারকে হত্যার ঘটনায় ১৯জনকে আাসামি করে তার বাবা বরকত উল্লাহ চকবাজার থানায় মামলা করেন।

কেএস/এমএস


oranjee