ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনলাইনেও মনিটরিং করার চেষ্টা চলছে : শিক্ষামন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৬:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

সংগৃহীত ছবি

চাঁদপুর প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নজরদারি বাড়ানো হচ্ছে। আর এজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে আমরা মাঠ পর্যায় থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মনিটরিং ও নজরদারি অনেক জোরদার করেছি। অনলাইনের মাধ্যমেও আমরা মনিটরিং-এর চিন্তা ভাবনা করছি। খুব শীঘ্রই আমরা এই ধরণের ব্যবস্থা গ্রহন করতে পারবো।

শনিবার (৭ সেপ্টেম্বর) চাঁদপুরের হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, গত ১০ বছরে আমাদের শিক্ষা ব্যবস্থায় যেসব পরিবর্তন সূচিত হয়েছে। তারই ধারাবাহিকতায় এখন আমরা আমাদের শিক্ষায় যেন মূল্যবোধ অর্ন্তভুক্ত করতে পারি সেই চেষ্টা করছি। যেন শিশুকাল থেকে শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত হয়।

দীপু মনি বলেন, আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি, মুক্তিযুদ্ধকে জানতে হবে ও বঙ্গবন্ধুকেও জানতে হবে। এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ৭ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধকালীন সময়ে কি ঘটেছিলো তা জানতে পারবে। এর মধ্যে তারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে এবং তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। এছাড়াও অনেক সংগ্রামের বিনিময় অর্জিত দেশটির প্রতি তাদের মমত্ববোধও বাড়বে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাইমচর উপজেলা ইউএনও ফেরদৌসি বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদারসহ আরও অনেকে।

এসএ/এমএস


oranjee

আরও খবর :