ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

 
 
 
 

ঈদ আনন্দ কেড়ে নিল, ডেঙ্গু ভাইরাস !

মানিকগঞ্জ প্রতিনিধি সোহেল হোসেন সাথে নিয়ে আনিসুর রহমানের রিপোর্ট ৪:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

দেশজুড়ে যখন ঈদুল আযহার আনন্দ সর্বত্রই বিরাজমান, অন্যদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন অনেকেই। হযরত আলী সম্প্রতি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি আছেন। দেশে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়লে তিনি নিজেও অনেক সাবধানতার সহিত থেকেছেন। এত সতর্ক থাকার পরও তিনি নিজেই যে ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হবেন কখনো কল্পনাও করতে পারেননি হযরত। শুধু তাই নয়, জীবনের প্রত্যেক ঈদ কাটিয়েছেন পরিবার-পরিজনের সাথে। এভাবে হাসপাতালে চার দেয়ালের মাঝে, আকরামের ঈদের দিন কাটবে, সেটিও কখনো ভাবতে পারেননি। তার মত ঈদ আনন্দতো দূরের কথা, ডেঙ্গুতে আক্রান্ত জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা নাজমা বেগমও জানালেন নিজ অভিমানের কথা। এত গেল প্রাপ্তবয়স্ক হযরত আলী ও নাজমার কথা। অন্যদিকে ঈদ আসলেই আনন্দের যার কোন কমতি থাকেনা, সে হলো আট বছর বয়সী ছোট্ট শিশু সিয়াম। ঈদুল আযহা আসলেই কোরবানির পশু নিয়ে দুরন্তপনার অন্ত থাকেনা সিয়ামের আর এখন সে কিনা জ্বরের তীব্রতায় স্তব্ধ হয়ে শুয়ে আছে হাসপাতালের মেঝেতে। ডেঙ্গু ভাইরাস যে শুধু এসব রোগীদেরই ঈদ আনন্দ কেড়ে নিয়েছে তা নয়, তাদের প্রত্যেকের পরিবারেও ঈদ আনন্দ স্পর্শ করতে পারেনি মোটেও। বিভিন্ন অভিযোগসহ অভিমানের সুর শোনা গেল তাদের মুখে।

তবে এসব অভিযোগ অস্বীকার করলেন, জেলা সিভিল সার্জন ডাক্তার মোঃ আনোয়ারুল আমিন আখন্দ। তিনি জানান ঈদের দিনও ২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে।

আর যেন কেউ নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত না হয় ও এবারের ঈদে হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে দল মত নির্বিশেষে ডেঙ্গু মুক্ত দেশ গড়তে সকলে একযোগে কাজ করবে এমনটাই প্রত্যাশা ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত এসব রোগীসহ তাদের স্বজনদের।


oranjee