ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

ঝুলে গেল খুলনা জেলা যুবলীগের সম্মেলন : হতাশা তৃণমূলে

গ্লোবালটিভিবিডি ১২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

খুলনা প্রতিনিধি : আবারও ঝুলে গেল খুলনা জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ১৩ জুন জেলা যুবলীগের সম্মেলনের সম্ভাব্য দিন ধার্য্য করা হলেও পিছিয়ে যায় সম্মেলনের তারিখ। দীর্ঘ ১৫ বছর পর হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীরা চাঙ্গা হলেও পরবর্তী তারিখ নির্ধারণ না হওয়ায় ফের দেখা দিয়েছে হতাশা।

তবে যখনই সম্মেলন হোক না কেন কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে জেলা যুবলীগের যোগ্য নেতৃত্ব দেখতে চায় তৃণমূলের কর্মীরা। অন্যদিকে বর্তমান কমিটি গঠনের পর চলে গেছে ১৬টি বছর।

দলীয় সূত্র জানায়, জেলা কমিটিতে কাউন্সিলরের তালিকায় রয়েছে ৭১ সদস্যর নাম। এছাড়া ৯ উপজেলায় ২৫ জন করে কাউন্সিলর থাকবে। সব মিলে মোট কাউন্সিলরের সংখ্যা ২৯৬ জন। এরাই সংগঠনের আগামী দিনের নেতা নির্বাচিত করবেন।

সূত্র জানায়, ইতোমধ্যে জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি পদে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো. আবু হানিফ, জেলা যুবলীগের সহ-সভাপতি আজিজুল হক কাজল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার জাকির হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক অজিত বিশ্বাস এবং সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সাংগঠনিক সম্পাদক ও রূপসা উপজেলা যুবলীগের আহ্বায়ক এবিএম কামরুজ্জামান, জেলা সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন বাবু, প্রচার সম্পাদক জলিল তালুকদার, সহ-সম্পাদক জামিল খাঁন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন-অর রশীদ, জেলা সৈনিক লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা এস এম ফরিদ রানা, জেলা যুবলীগের সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক বেগ আমীনের নাম শোনা যাচ্ছে। এছাড়া নেতৃত্ব প্রত্যাশীদের মধ্যে মাহফুজুর রহমান সোহাগ ও সাবেক ছাত্রনেতা বিধান চন্দ্র রায়ের নামও শোনা যাচ্ছে।

একাধিক নেতা-কর্মী দাবি করেন, যুবলীগ চেয়ারম্যানের উপস্থিতিতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে জেলা যুবলীগের সম্মেলনে নেতৃত্ব নির্ধারণ করতে হবে। যারা দীর্ঘদিন ধরে জেলা যুবলীগের হাল শক্ত হাতে ধরে রেখেছেন তারাই কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সুবিধাজনক অবস্থানে থাকলে সংগঠন আরও বেশি মজবুত হবে। আর জমকালো আয়োজন এবং বর্ণাঢ্য সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব গড়ে তোলার মধ্য দিয়ে বিদায় নিতে চান খুলনা জেলা যুবলীগের সভাপতি মো. কামরুজ্জামান জামাল ও সাধারণ সম্পাদক মো. আকতারুজ্জামান বাবু এমপি।

জেলা আ’লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সভাপতি মো. কামরুজ্জামান জামাল বলেন, জাঁকজমকপূর্ণ সম্মেলনের মধ্যদিয়ে যোগ্য নেতৃত্ব গড়ে তোলার লক্ষে আগামী দিনে জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে সম্মেলনের দিনক্ষণ সম্পর্কে তিনি আগাম কিছু বলতে চাননি।

তিনি বলেন, নেতাদের চাপিয়ে দেয়া কোনো নেতৃত্ব কমিটিতে আসবে না। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করা হবে।

উল্লেখ্য, ২০০৩ সালের ২৫ মে জেলা যুবলীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কামরুজ্জামান জামাল সভাপতি ও আকতারুজ্জামান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৪ সালের ১৭ জানুয়ারি জেলা যুবলীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এমএস


oranjee