ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

ডেঙ্গু আক্রান্ত হয়ে নারী ও শিশুসহ ৩ জনের মৃত্যু

গ্লোবালটিভিবিডি ৬:১৫ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

ফাইল ছবি

ডেঙ্গু আক্রান্ত হয়ে শুক্রবার সারা দেশে তিনজনের মৃত্যু হয়েছে। আজ ঢাকা, ফরিদপুর ও বরিশালে নারী ও শিশুসহ তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান।

এর মধ্যে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রিফাত নামের ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ডেঙ্গুর কারণেই তার মৃত্যু হয়েছে বলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের রেজিস্টারে তথ্য লিপিবদ্ধ করা হয়েছে।

হাসপাতাল সূত্র থেকে জানা যায়, গতকাল সন্ধ্যার দিকে প্রবল জ্বরে আক্রান্ত হয়ে রিফাত ঢাকা মেডিক্যালে ভর্তি হয়। শিশু রিফাতের বাড়ি জামালপুর। তার বাবার নাম খোরশেদ।

এদিকে আজ শুক্রবার, ডেঙ্গু আক্রান্ত হয়ে বরগুনা রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক মজিবর রহমান মোল্লা (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে, বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন জানান, বুধবার (৭ই আগস্ট) রাত ১টা ৩০ মিনিটে মজিবর রহমান মোল্লাকে বরগুনা জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (৮ই আগস্ট) বিকেলে, তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে, আজ সকাল সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত এক নারী ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আগস্টের প্রথম সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৮৭৯ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ৭০৭ জন। এর মধ্যে, ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে ৫ হাজার ৩৮৯ জন।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৯৮ জন ডেঙ্গু রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে শিশু ১৩৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৫৩ জন। আইসিইউতে আছে তিন জন।

এমএস


oranjee