ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

খুলনা আধুনিক রেল স্টেশনে টিকেট নিতে দীর্ঘলাইন ভোগান্তিতে যাত্রীরা

গ্লোবালটিভিবিডি ৪:২৮ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

সংগৃহীত ছবি

খুলনা প্রতিনিধি : খুলনায় আধুনিক রেল স্টেশন হলেও কমছে না টিকেট প্রার্থীদের দীর্ঘ লাইন। অগ্রিম এবং নিয়মিত ট্রেনের টিকেট পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। জনবল সঙ্কটে সকল কাউন্টার চালু না হওয়ায় যাত্রীদের দীর্ঘ লাইন বলে জানিয়েছেন স্টেশন মাস্টার।

জানা গেছে, খুলনা আধুনিক রেল স্টেশনে টিকেট বিক্রির জন্য ছয়টি কাউন্টার থাকলেও চালু আছে মাত্র দুই থেকে তিনটি। যেখানে নারী-পুরুষসহ অন্যান্য শ্রেণিভেদে ভিন্ন ভিন্ন কাউন্টার থাকলেও তা মূলত নামেই। এর কোনো কার্যকাররিতা নেই। যার কারণে দীর্ঘলাইনে ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। টিকেট না পাওয়ার বেদনাও রয়েছে অধিকাংশের।

টুটপাড়া থেকে টিকেট কিনতে আসা খায়রুল আলম নামের এক যাত্রী বলেন, আধুনিক স্টেশনে ভোগান্তি কমার আশা থাকলেও বাস্তবে তা নেই। কেননা দীর্ঘলাইন যেন এখন আরও বেশি হয়।

রহিমা খাতুন নামের এক যাত্রী বলেন, মহিলাদের জন্য আলাদা কাউন্টার থাকলেও নিয়মিত ট্রেনের টিকেট দেওয়া হয় নারী-পুরুষ একই লাইনে। কোনো শৃঙ্খলা থাকে না।

সিরাজুল ইসলাম নামের অপর এক যাত্রী বলেন, টিকেট না পাওয়ার বেদনা থেকে অনেকের অভিযোগের ভিত্তিতে দুদকও অভিযান পরিচালনা করেছে। স্টেশনে দায়িত্বরতদের নানা ধরনের কারসাজির প্রমাণও পেয়েছে। তাতেও কী মিলবে যাত্রীদের কাঙ্ক্ষিত সেবা।

খুলনা স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, জনবল সঙ্কটের কারণে সকল কাউন্টার চালু করা সম্ভব হয় না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে লিখিতভাবে জানানো হয়েছে। জনবল সঙ্কট না থাকলেও যাত্রীদের কাঙ্ক্ষিত সেবা প্রদান সম্ভব হবে বলেও জানান তিনি।

এমএকে/এমএস


oranjee