ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

দুর্গাপুর সরকারি হাসপাতালে ১শ ডেঙ্গু শনাক্তকরণ কিট আমদানি

গ্লোবালটিভিবিডি ৪:১৮ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

সংগৃহীত ছবি

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর উপজেলা (৫০ শয্যা বিশিষ্ট) স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে বৃহস্পতিবার (৮ আগষ্ট) সন্ধ্যায় আমদানি করা ডেঙ্গু শনাক্তকরণ ১শ কিট এসেছে। আরও কিট কেনা হবে বলে জানান হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ.এস.এম তানজিরুল ইসলাম রায়হান।

সূত্রে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্দের ২ লক্ষ টাকার ডেঙ্গু শনাক্তকরণ কিটসহ চিকিৎসার অন্যান্য সরঞ্জামাদি আমদানি করার জন্যে এ অর্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুমোদন দেওয়া হয়। ওই বরাদ্দকৃত অর্থ দিয়ে জরুরি ভিত্তিতে ১শ কিট আমদানি করেন, আরো কিট হবে বলেও জানান কর্তৃপক্ষ।

রাজধানী সহ বিভাগীয় শহরগুলোতে ডেঙ্গুর প্রকোপ দেখা গেলেও সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরে এ পর্যন্ত কোন রোগীই ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা যায়নি বলে দাবি করেন সরকারি হাসপাতাল সংশ্লিষ্টদের।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা এ.এস.এম তানজিরুল ইসলাম রায়হান জানান, এ পর্যন্ত ৫/৬ জন ডেঙ্গু রোগের সিনটম নিয়ে উপজেলা হাসপাতালে আসছিলো। এখানে ওইসব রোগীদের কোন পরীক্ষার ব্যবস্থা না থাকায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়েছে। তবে আগত রোগীরা সবাই ঢাকা থেকে নিজ এলাকায় এসেই এই সিনটমে ভুগছেন বলে দাবি স্বজনদের।

তিনি উপজেলাবাসীর প্রতি অনুরোধ প্রকাশ করে আরো বলেন, ডেঙ্গু মুক্ত করতে হলে আমাদের চারপাশ পরিষ্কার পরিছন্ন রাখতে হবে। সনাক্তকৃত রোগীদের চিকিৎসার পাশাপশি বেশি করে তরল জাতীয় খাদ্যের কোন বিকল্প নেই।

ডিএইচটি/এমএস


oranjee