ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন

গ্লোবালটিভিবিডি ৪:১০ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

সংগৃহীত ছবি

টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে চলাচল করছে যানবাহন। উত্তরবঙ্গের ১৬টিসহ ২৬টি জেলার ৯২টি রোডসহ ১২২ রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করে। ফলে রাস্তায় যানবাহনের চাপ অত্যধিক বেড়ে যাওয়ায় অত্যন্ত ধীরগতি যানবাহন চলাচল করছে।

শুক্রবার ভোর সকালে নাটিয়াপাড়া এলাকায় একটি যাত্রীবাহী পরিবহন উল্টে খাদে পড়ে গেলে কিছুটা যানজটের সৃষ্টি হয়। উত্তরবঙ্গগামী গাড়ির চাপ বেড়ে যাওয়ায় রাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়। এছাড়া মহাসড়কের পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ি বিকল হয়ে যায়। ২ ঘন্টা পর যানবাহন চলাচল কিছুট স্বাভাবিক হলেও রাস্তায় অতিরিক্ত গাড়ি চাপের কারণে থেকে থেমে চলছে যানবাহন। এর মধ্যে ফিটনেজবিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট খাটো দুর্ঘটনার ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি ও চারলেনের কাজ চলমান থাকার কারণে থেমে থেকে যানজটের সৃষ্টি হচ্ছে।

মহাসড়ক যানজটমুক্ত রাখতে আটশতাধিক পুলিশ ও ১৯০জন আনসারসহ দেড়শতাধিক লোকবল দায়িত্ব পালন করছে। এছাড়াও মহাসড়কে চলাচলকারী যাত্রীরা যাতে ছিনতাই, রাহাজানি ও অজ্ঞানপাটি খপ্পড়ে পড়তে না পারে তার জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানিয়েছেন।

এআই/এমএস


oranjee