ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

 
 
 
 

স্বল্প আয়ের মানুষের আবাসিক সংকট নিরসন হবে: মেয়র খালেক

গ্লোবালটিভিবিডি ৮:৩৪ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

সংগৃহীত ছবি

খুলনা প্রতিনিধি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশের অসহায় মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে। নগরীর ছিন্নমূল জনগোষ্ঠী দারিদ্রের কবল থেকে মুক্ত হয়ে ঘুরে দাঁড়াচ্ছে। সরকার নগরীর এসব মানুষের অধিকতর সুবিধা প্রদানের লক্ষ্যে আবাসিক ব্যবস্থার উন্নয়নে কর্মগ্রহণ করেছে। এ কর্মসূচি বাস্তবায়িত হলে স্বল্প আয়ের মানুষের আবাসিক সংকট নিরসন হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র বুধবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে কমিউনিটি গৃহায়ন উন্নয়ন তহবিল (সিএইচডিএফ) এর গঠন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়। জলবায়ু পরিবর্তনজনিত প্রতিকূলতায় নগর অধিক্ষেত্রে আবাসিক সংকট সৃষ্টি হওয়ায় তা মোকাবেলার জন্য জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ কর্মসূচির আওতায় এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সিটি মেয়র আবাসিক সমস্যার সমাধানকল্পে রেলওয়ে বা সরকারি অব্যবহৃত জায়গায় অপরিকল্পিতভাবে গৃহ নির্মাণের বিষয়ে নিরুৎসাহিত করেন এবং সততা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

কর্মশালায় গৃহায়ন কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন প্রকল্পের হাউজিং ফাইন্যান্স কো-অর্ডিনেটর মো. রাকিবুল হাসান ও প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা। প্রকল্পের এক্সপার্ট, সিডিসি ও সিডিসি ক্লাস্টারগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

এমএস


oranjee