ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবস পালন

গ্লোবালটিভিবিডি ৫:০৮ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

ছবি সংগৃহীত

কুষ্টিয়া প্রতিনিধি: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবস উপলক্ষে শিলাইদহে বিশ্বকবির স্মৃতি বিজড়িত বকুলতলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে রবীন্দ্রনাথের জীবনীর ওপর আলোচনা ও রবীন্দ্র সংগীতের আয়োজন করা হয়।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর শিলাইদহ কুঠিবাড়ির আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির পুকুরপাড়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রত্নতত্ত্ব অধিদপ্তর শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির কাস্টোডিয়ান মুখলেছুর রহমান ভূঞার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মোর্শেদ রতন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. আকলিমা খাতুন, জগন্নাথপুর আইডিয়াল কলেজের প্রভাষক লিটন আব্বাস, বাংলাভিশন টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি মো. হাসান আলী।

স্মারক বক্তা ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান। সঞ্চালনায় ছিলেন আরিফুজ্জামান আরিফ। 

আরও আলোচনা করেন শিলাইদহ রবীন্দ্র সংসদের সাধারণ সম্পাদক এসএম আফজাল হোসেন, লেখক ও গবেষক গৌতম কুমার রায়, কুষ্টিয়া ফটোগ্রাফি সোসাইটির সভাপতি ও জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদ কুষ্টিয়া শাখার সহসভাপতি খলিলুর রহমান।

স্বাগত বক্তব্য দেন প্রত্নতত্ত্ব অধিদপ্তর শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির লাইব্রেরিয়ান কাম কাস্টোডিয়ান মো. বাকী বিল্লাহ।

আলোচনা শেষে দুপুরে ২টায় বকুলতলা শিল্পীগোষ্ঠী ও জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার শিল্পীবৃন্দরা সংগীত পরিবেশন করেন।

এএইচ


oranjee