ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬

 
 
 
 

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের অভিযান: দুইজনের কারাদণ্ড, ২ লাখ টাকা জরিমানা

গ্লোবালটিভিবিডি ৮:২৬ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে একটি অনুমোদনহীন ফিশফিড তৈরির কারখানায় অভিযান চালিয়ে ২১০ টন মাছের খাবার জব্দ ও ২ জনকে আটক করে কারাদণ্ড প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সিলগালা করা হয়েছে কারখানাটি।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১ ও প্রাণি সম্পদ অধিদপ্তর যৌথভাবে সানারপাড় কান্দাপাড় এলাকায় এ অভিযান চালায়।

সাজাপ্রাপ্তরা হলো কারখানা মালিক মিজানুর রহমান। তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মিজানুর রহমান নোয়াখালী জেলা সদরের গোপিনাথপুর এলাকার ইউসুফ মিয়ার ছেলে। কারখানার কর্মচারী এরশাদ মিয়াকে দিয়েছে ৩ মাসের বিনাশ্রম কারদণ্ড। এরশাদ মিয়া নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার নোহাট্টা এলাকার নূরুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, ক্ষতিকারক এনবিএস আমদানি সরকারিভাবে নিষিদ্ধ। ট্রেজারী বর্জ্য দিয়ে ফিশফিট (মাছের খাবার) তৈরি করা হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও এই কারখানায় গোপনে ফিশফিট তৈরি করা হচ্ছিল।

অভিযানে উপস্থিত ছিলেন, র‌্যাব-১১ এর সিপিএসপি কোম্পানি কমান্ডার মেজর নাজমুছ সাকিব, সহকারি পুলিশ সুপার জসিম উদ্দিন ও প্রাণি সম্পদ অধিদপ্তরের ডিস্ট্রিক লাইভস্টক অফিসার ডক্টর মোহাম্মদ এমদাদুল হক তালুকদার। একই আদালত বিকেল ৪ টায় একই এলাকায় মেসার্স শহীদ সোপ কারখানায় অভিযান চালিয়ে কাপড় ধোয়ার ৫০০ কেজি ডিটারজেন পাউডার জব্দ ও ২ লাখ টাকা জরিমানা করেছে। কাগজপত্র ছাড়াই কারখানাটিতে কাপড় ধোয়ার সাবান ও পাউডার তৈরি করা হচ্ছে। কারখানা সিলগালা না করে ১৫ দিনের মধ্যে লাইসেন্স ও প্রয়োজনীয় সকল কাগজপত্র ঠিক করার সময় দেওয়া হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এসকেআর/এমএস

 

 

 


oranjee