ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৬ আষাঢ় ১৪২৬

 
 
 
 

হাইকোর্টে রিটের পর পানবাজার সড়ক ব্যারিকেড মুক্ত

গ্লোবালটিভিবিডি ২:০২ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: পর্যটন শহর কক্সবাজারের ব্যস্ততম পানবাজার সড়কটি দীর্ঘদিন ধরে কোন কারণ ছাড়াই ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়। পরে সড়কটি চলে যায় একাধিক দখলবাজের নিয়ন্ত্রণে। সেখানে বসানো হয় ভ্রাম্যমাণ দোকানপাট। অবশেষে মহামান্য হাইকোর্টের রিট করার কারণে এ ব্যারিকেড সরিয়ে নিয়েছে জেলা প্রশাসন।

জানা যায়, অবরুদ্ধ ‘পানবাজার সড়ক’ খুলে দেয়ার জন্য প্রশাসনের দ্বারে দ্বারে গিয়েছিলেন কক্সবাজারের সিনিয়র এডভোকেট আ জ ম মঈন উদ্দিন।

পরবর্তীতে সেখানে ব্যর্থ হয়ে তিনি মহামান্য হাইকোর্টে ‘কেন পান বাজার সড়কের ব্যারিকেড তুলে নেয়া হবে না জানতে চেয়ে রিট করেন। যার রিট পিটিশন-৬২৯/১৯ মামলাটি আজ কার্যতালিকায় ৫২ নম্বর ক্রমিকে ছিল।’

রাতে নিজের ফেসবুক ওয়ালে কক্সবাজার সিনিয়র আইনজীবি আ জ ম মঈন উদ্দিন লিখেছেন, অবশেষে সেই ব্যারিকেড উধাও হয়েছে। সব চেষ্টা করেও পারছিলাম না।
রিট করার পর যখন হাইকোর্ট ডি এ জির কাছে জানতে চাইলো পানবাজার সড়ক বন্ধ কেন..?। সেই মুহূর্তেই উধাও সেই প্রভাবশালীদের সুবিধার্থে দেয়া ব্যারিকেড। অধিকার রক্ষায় জনস্বার্থে যার যার অবস্থান থেকে এগিয়ে আসুন। কারো হীনস্বার্থে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হতে দেয়া যাবে না, দেয়া হবে না বলেও জানান তিনি।

এদিকে, বুধবার সন্ধ্যায় সড়কটি সরেজমিনে পরিদর্শনে করে দেখা যায়, আগের সেই ব্যারিকেড নেই। সেই প্রভাবশালী দখলবাজদের ভ্রাম্যমাণ দোকাটপাটও সরিয়ে নেয়া হয়েছে।

জেইউ/এমএস


oranjee