ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ১ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

পাবনায় বুলবুল কলেজে শিক্ষক নির্যাতন : গ্রেফতার ২

গ্লোবালটিভিবিডি ১:৩০ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি : পরীক্ষার হলে অনৈতিক সুবিধা না দেয়ার ঘটনার জের ধরে পাবনায় সরকারি শহীদ বুলবুল কলেজের এক প্রভাষকের উপর হামলাকারী দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দু’জন হলো সজল ও সাফি। বৃহস্পতিবার (১৬ মে) ভোরে এদের গ্রেফতার করা হয়। এর আগে বুধবার রাতে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।

বুধবার রাতে অধ্যক্ষ প্রফেসর এসএম আব্দুল কুদ্দুস বাদি হয়ে পাবনা সদর থানায় দু’জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এর আগে বুলবুল কলেজের শিক্ষকরা বুধবার (১৫ মে) বিকেলে জেলা প্রশাসক জসীম উদ্দিনের সাথে তার কার্যালয়ে বৈঠক করেন। বৈঠকে নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ আব্দুল কুদ্দুস। সেখানে জেলা প্রশাসক তাদের আইনগত পদক্ষেপ নিতে বলেন। এরপর বুলবুল কলেজ শিক্ষক সমিতি রাতে নিজেরা প্রতিবাদ সভা করেন। সেখান থেকে মামলা করার সিদ্ধান্ত নিয়ে রাতে মামলা দায়ের করা হয়। এছাড়া বৃহস্পতিবার (১৬ মে) দুুপরে পাবনার আব্দুল হামিদ রোডে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষাণা দেয়া হয়।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি শিবলি সাদিক জানান, তারা এরই মধ্যে ছাত্রলীগ বুবলবুল কলেজ শাখার সাংগঠনিক কমিটি ও কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। এছাড়া ঘটনাটি তারা সাংগঠনিকভাবে তদন্তের জন্য একটি কমিটি করেছেন। ছাত্রনেতা ফিরোজ আলীকে কমিটির প্রধান করা হয়েছে। তিনি জানান, এর সাথে ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

পাবনা থানার ওসি ওবাইদুল হক জানান, বুবলবুল কলেজর অধ্যক্ষ প্রফেসর এসএম আব্দুল কুদ্দুস বাদি হয়ে পাবনা সদর থানায় বুধবার রাতে দু’জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। বৃহস্পতিবার ভোরে এদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

উল্লেখ্য, পরীক্ষার হলে অনৈতিক সুবিধা না দেয়ার ঘটনার জের ধরে পাবনায় সরকারি শহীদ বুলবুল কলেজের এক প্রভাষককে মারধোর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রহৃত শিক্ষক ওই কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো: মাকসুদুর রহমান। তিনি অভিযোগ করেন, কলেজের একজন প্রভাবশালী ছাত্রলীগ নেতার ইন্ধনে এই ঘটনা ঘটানো হয়েছে। তবে জেলা ছাত্রলীগ সভাপতি বলেছেন ছাত্রলীগ কোন হামলাকারীর দায়ভার নেবে না। যে দোষি হবে তাকে শাস্তি পেতে হবে।



এআইজে/আরকে


oranjee

আরও খবর :