ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯ | ১০ আষাঢ় ১৪২৬

 
 
 
 

ছেলের কব্জা থেকে শিকলবন্দি পিতাকে মুক্ত করলেন ইউএনও

গ্লোবালটিভিবিডি ৫:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় মাদকাসক্ত ছেলের দ্বারা শিকলবন্দি পিতাকে মুক্ত করলেন উপজেলা ইউএনও নিকারুজ্জামান চৌধুরী।

জানা গেছে, উখিয়া রাজাপালং ইউনিয়নের টাইপালং এলাকায় শামসু ফকির নামের এক পিতাকে শিকল দিয়ে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায় মাদকাসক্ত ছেলে জসীম উদ্দীন। দীর্ঘদিন ধরে নিজ জন্মদাতা পিতার উপরে এমন নিষ্ঠুর অমানবিক নির্যাতন চালালেও ভয়ে আশপাশের কেউ মুখ খুলেননি।

তবে সোমবার (১৫ এপ্রিল) সকালে সাংবাদিক ওয়াহিদ রুবেলসহ কয়েকজন শিকলবন্দি বৃদ্ধা শামশুল ফকিরের ছবি ফেসবুকে প্রকাশ করলে সমালোচনার ঝড় উঠে সর্বত্র। ফেসবুক ব্যবহারকারীরা মাদকাসক্ত ছেলে জসীমের শাস্তি দাবি করে ফেসবুকে পোস্ট দিতে দেখা যায়।

এর জেরে কয়েক ঘণ্টার ব্যবধানে উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও নিকারুজ্জাম চৌধুরী বন্দিদশা থেকে বৃদ্ধকে উদ্ধার করে আনেন।

ইউএনও নিকারুজ্জামান চৌধুরী গ্লোবাল টিভি অনলাইনকে জানান, ফেসবুকের মাধ্যমে জানতে পারলাম এক বৃদ্ধ পিতাকে হাতে পায়ে শিকল দিয়ে বেঁধে রেখেছে মাদকাসক্ত এক ছেলে।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমি ওই পিতাকে উদ্ধার করে নিয়ে আসি। দুপুরে খাওয়া-দাওয়া করানোর পর বর্তমানে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় প্রথম বৃদ্ধার ছবি আপলোড করা ফেসবুক ব্যবহারকারীকে ধন্যবাদ জানান নিকারুজ্জামান এবং অভিযুক ছেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার ঘোষণা দেন।

জেইউজে/এমএস


oranjee