ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • রাফিয়া ফিরছেন স্কুলে, চিকিৎসা হবে তার বাবার
  • বিয়ের পিঁড়িতে মুস্তাফিজ (ভিডিও)
  • কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে পর্যটক হত্যার আসামীসহ নিহত ৩
  • পদ্মা সেতুতে যুক্ত হলো নবম স্প্যান
  • বরিশালে বাস-থ্রি-হুইলার সংঘর্ষে কলেজছাত্রীসহ ৬ জন নিহত
  • সুবর্ণচরে ধর্ষণ মামলার প্রধান আসামির এক বছরের জামিন
  • প্রীতিকে বিয়ে করলেন মিরাজ

ফেনীতে ৫ উপজেলা চেয়ারম্যান বেসরকারিভাবে নির্বাচিত

গ্লোবালটিভিবিডি ১২:০৯ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

ফেনী প্রতিনিধি : ফেনীতে উপজেলা নির্বাচনে আরও একজন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এ নিয়ে জেলার ছয়টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলায় চেয়ারম্যান পদে কোন নির্বাচন হচ্ছে না। শুধু ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে এবং জেলার চারটি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে।

চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন সোনাগাজী উপজেলায় জহির উদ্দিন মাহমুদ লিপটন, দাগনভূঞা উপজেলায় দিদারুল কবীর রতন, পরশুরাম উপজেলায় কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ফুলগাজী উপজেলার আবদুল আলিম।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ফেনী সদর উপজেলায় এ কে এম শহীদ উল্যাহ খোন্দকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোসনা আরা বেগম জুসি, পরশুরাম উপজেলায় ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার। পরশুরাম উপজেলায় সব পদে একক প্রার্থী হওয়ায় ওই উপজেলায় কোন নির্বাচন হবে না। চেয়ারম্যান পদে শুধু ফেনী সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাকী চারটি উপজেলার শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট হবে। বুধবার ছিল চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।
বর্তমানে ফেনীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন হলেন, বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম এবং জেলা যুবলীগের সাবেক আহবায়ক ও ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান এম আজহারুল হক আরজু।

বর্তমানে ফুলগাজী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক ও আবুল আলম আজমীর, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ ও বিবি মরিয়ম।
সোনাগাজী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন- শাখাওয়াতুল হক বিটু, সৈয়দ দ্বীন মোহাম্মদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোবেদা নাহার মিলি ও মোর্শেদা আক্তার।

দাগনভূঞা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. শাহীন মুন্সী ও কাজী রবিউল হক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকসানা আক্তার, ও ফারহানা নিগার।

ছাগলনাইয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মজুমদার ও জসিম উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জোলেখা শিল্পী, তাহমিনা ফেরদৌস ও নাছিমা আক্তার।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী বলেন, ফেনীতে চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার শেষে জেলার ছয়টি উপজেলার মধ্যে শুধু ফেনী সদর উপজেলা দুইজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এছাড়া চার উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন রয়েছেন।

তিনি বলেন, জেলার ছয়টি উপজেলার মধ্যে সোনাগাজী, দাগনভূঞা, পরশুরাম, ও ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন। এছাড়া ফেনী সদর ও পরশুরাম উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে চারজন একক প্রার্থী রয়েছেন। একক প্রার্থীদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

এএইচ/


oranjee