ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

সন্ত্রাসীদের ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান সিইসি’র

গ্লোবালটিভিবিডি ৬:০১ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০১৯

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলায় জড়িতদের ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

রোববার (৭ এপ্রিল) দুপুরে বাঘাইছড়িতে নির্বাচনী সহিংতায় নিয়ে নিহত ও আহতদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উপজেলা মিলনায়তনে প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিক এক ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

সিইসি নূরুল হুদা বলেন, ভ্রাতৃঘাতি ও প্রাণহানির মধ্য দিয়ে কোনও দিন শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠিত হতে পারে না। এতে করে শুধু ভাইয়ের লাশের ওপরে ভাইয়ের লাশের স্তূপ হবে।

সাত খুনের ঘটনায় প্রধান নির্বাচন বলেন, বাঘাইছড়িতে সংঘটিত হত্যাকাণ্ড একটি মর্মান্তিক ঘটনা। ভবিষ্যতে নির্বাচনকে কেন্দ্র করে এমন হত্যাকাণ্ড কেউ যাতে পুনরাবৃত্তি না করতে পারে নির্বাচন কমিশন সেই বিষয়ে সতর্ক রয়েছে। ভবিষ্যতে নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে।

রোববার সকালে বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়নে আয়োজিত এই অনুষ্ঠানে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রি.জে (অব:) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ ও সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি মেজর জেনারেল এস এস মতিউর রহমান, পুলিশের চট্টগ্রাম ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও রাঙামাটি পুলিশ সুপার আলমগীব কবীর প্রমুখ।

ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা: সভা শেষে নিহত সাত জনের পরিবারকে সাড়ে ৫ লক্ষ টাকা এবং গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয় । এর আগে উপজেলা পরিষদ কমপ্লেক্সে পৌছালে তাকে ‘গার্ড অব অনার’ দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের তিন কেন্দ্র থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ৭ জন নিহত ও অনেকেই আহত হয়।

পিআর/রাঙামাটি

 


oranjee