ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

গ্লোবালটিভিবিডি ৪:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৯

ছবি- সংগৃহীত

প্রথম দিনই ডাবল সেঞ্চুরির সম্ভাবনা তৈরি করেছিলেন। কিন্তু ডেভিড ওয়ার্নার যে নিজের ইনিংসকে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক পার করে দেবেন, তা কে ভাবতে পেরেছিল?

পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেড ওভালে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসকে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক পার করে দিলেন ডেভিড ওয়ার্নার। দিবা-রাত্রির ক্রিকেটে গোলাপি বলে এ নিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন এই অসি ওপেনার।

২০১৬ সালের ১৬ ডিসেম্বর ভারতের করুন নায়ারের পর আর কোনো ব্যাটসম্যানই ট্রিপল সেঞ্চুরির দেখা পাচ্ছিল না। প্রায় তিন বছর অপেক্ষার পর অবশেষে টেস্ট ক্রিকেটে গৌরবময় এই মাইলফলক পার করলেন কোনো ব্যাটসম্যান। অসি ওপেনার ওয়ার্নারের ব্যাট থেকেই বেরিয়ে এলো সেই অবিশ্বাস্য কৃতিত্ব।

ইনিংসের ১২০তম ওভারে পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাসকে বাউন্ডারি মেরেই ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার। ৩৮৯ বল খেলে ট্রিপলের মাইলফলকে পৌঁছাতে বলকে ৩৭ বার বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন তিনি। ৩ উইকেট হারিয়ে ৫৮৯ রান করে ডিক্লেয়ার করেছে অস্ট্রেলিয়া। তার মধ্যে ৩৩৫ রানই ওয়ার্নারের। ৪১৮ বলে ৩৩৫ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার।

টেস্টের ইতিহাসে এটা হচ্ছে ৩১তম ট্রিপল সেঞ্চুরির ঘটনা। ৭ম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ট্রিপলের দেখা পেলেন তিনি। ১৯৩০ সালে প্রথম ইংল্যান্ড ব্যাটসম্যান অ্যান্ডি সান্ধাম ট্রিপল সেঞ্চুরি করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি করেছিলেন ৩২৫ রান।

স্যার ডন ব্র্যাডম্যান, ব্রায়ান লারা, ক্রিস গেইল, বিরেন্দর শেবাগ দুটি করে ট্রিপল সেঞ্চুরি করেন। তবে ব্রায়ান লারা অপরাজিত ৪০০ রান করে ইতিহাস সৃষ্টি করে রয়েছেন।

আরকে


oranjee