ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

আশা জাগিয়েও সিরিজ জিততে পারলো না বাংলাদেশ

গ্লোবালটিভিবিডি ১২:৫৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

ছবি : ইন্টারনেট

আশা জাগিয়েও সিরিজ জিততে পারলো না বাংলাদেশ। সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৩০ রানে হেরেছে টাইগাররা। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো স্বাগতিক টিম ইন্ডিয়া। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৭৪ রান তোলে ভারত। জবাবে ১৪৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। আজকের জিততে পারলে উপমহাদেশের প্রথম দল হিসেবে ভারতে সিরিজ জিততো টাইগাররা। কিন্তু, সুযোগ পেয়েও সে সুযোগ হাতছাড়া করলো বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে দারুণ শুরু পায় সফরকারীরা। হিটম্যান রোহিত শর্মা আর শেখর ধাওয়ান দ্রুত ফেরান পেসার শফিউল। দলীয় ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। তবে, কেএল রাহুল আর শ্রেয়াস আইয়ারের ফিফটিতে লড়াকু পুঁজি পায় টিম ইন্ডিয়া। ৫২ করেন রাহুল। আর আইয়ারের ব্যাট থেকে আসে ৬২ রান।

১৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানেই লিটন আর সৌম্যের উইকেট হারায় বাংলাদেশ। এরপর নাঈম শেখ ও মিঠুনের ৯৮ রানের জুটিতে ঘুরে দাঁড়ায়। তবে, ব্যাক টু ব্যাক মিঠুন আর মুশফিকের আউটে স্বপ্ন ভঙ্গ হয় টাইগারদের। বুক চিতিয়ে লড়াই করে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলেন নাঈম শেখ। আফিফ, রিয়াদের ব্যর্থতায় হাতে ছয় উইকেট নিয়েও শেষ ৫ ওভারে ৫০ রানের সমীকরণ মেলাতে পারেনি টাইগাররা।

শেষমেষ ১৪৪ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। হ্যাটট্রিক করেন দীপক চাহার। সাত রান দিয়ে ৬ উইকেটি নিয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে বেস্ট বোলিং ফিগারের মালিক দীপক চাহার।

এমএস


oranjee