ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ২ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

কারো জন্য কেউ অপেক্ষা করে না: সাকিব প্রসঙ্গে প্রধান নির্বাচক নান্নু

গ্লোবালটিভিবিডি ১০:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

ছবি সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার রাজমুকুটের সন্ধানে রাজকোটে নামছেন তারা। সন্ধ্যা সাড়ে ৭টায় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

দলের সঙ্গে আছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। গণমাধ্যমের সাথে আলাপচারিতায় সাকিব প্রসঙ্গ উঠলে তিনি বলেন, তাকে বাদ দিয়েই এখন পরিকল্পনা করতে হবে। যেটি চিরন্তন সত্য, সেটি হচ্ছে- কারও জন্য কেউ অপেক্ষা করে না।

প্রধান নির্বাচক বলেন, আমরা প্রথম বহুজাতিক টুর্নামেন্ট জিতেছি আয়ারল্যান্ডে। ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিকদের নিয়ে আয়োজিত ত্রিদেশীয় শিরোপা জিতেছি। ওই সিরিজের ফাইনাল ম্যাচ খেলতে পারেনি সাকিব। কে খেলছে আর কে খেলছে না, এখন এটি মাথায় নেয়া উচিত নয়। মনে রাখতে হবে- কারও জন্য কেউ অপেক্ষা করে না। যেদিন যে প্ল্যাটফর্ম পাবে, তাকে সেটি কাজে লাগাতে হবে। যখন যে সুযোগ পাবে, তাকে ভালো ক্রিকেট খেলতে হবে। তা হলেই সাফল্য আসবে।

নান্নু বলেন, সাকিব এক ধরনের ক্রিকেটার। সৌম্য আরেক ধরনের ক্রিকেটার। টিম ম্যানেজমেন্ট যে পরিকল্পনা করছে, সেই অনুযায়ী ব্যাটিংঅর্ডার সাজাচ্ছে। কাউকে কারো সাথে তুলনা করা উচিত নয়। আমাদের টপঅর্ডার থেকে মিডলঅর্ডার পর্যন্ত অনেক বাঁহাতি ব্যাটসম্যান আছে। টিম ম্যানেজমেন্ট যাকে যখন যেখানে চায় নামাবে। আর ভুলে গেলে চলবে না, টি-টোয়েন্টিতে প্রতিষ্ঠিত ব্যাটিংঅর্ডার বলতে কিছু থাকে না। অনেক সময় পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংঅর্ডারে পরিবর্তন হয়। টিম ম্যানেজমেন্ট যেটি ভালো মনে করে সেটিই করবে।

এএইচ

 


oranjee