ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারালো বাংলাদেশ নারী দল

গ্লোবালটিভিবিডি ৭:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০১৯

সংগৃহীত ছবি

সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে পাকিস্তানকে ১ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করলো বাংলাদেশ-পাকিস্তান।

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান। ৪৮ দশমিক ৪ ওভারে ২১০ রানে অলআউট হয় স্বাগতিকরা। জবাবে ১ বল বাকী রেখে ৯ উইকেটে ২১১ রান করে জয়ের স্বাদ নেয় বাংলাদেশ।

পাকিস্তানের সর্বোচ্চ ৬৩ রান করেন ওপেনার নাহিদা খান। আরেক ওপেনার জাভেরিয়া খানের ব্যাট থেকে আসে ২৪ রান। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৫৮ রান। দলপতি বিসমাহ মারুফের উইলো থেকে আসে ৩৪ রান। ৩৬ রান করেন আলিয়া রিয়াজ। সানা মির ১৩ আর সিদরা নওয়াজ করেন ১৯ রান।

বাংলাদেশের দলপতি রুমানা আহমেদ ৮ ওভারে ৩৫ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। ৯.৪ ওভারে ৩৬ রান খরচায় দুটি উইকেট পান সালমা খাতুন। পান্না ঘোষ একটি উইকেট দখল করেন। জাহানারা, নাহিদা আর ফাহিমা কোনো উইকেট পাননি।

২১১ রানের টার্গেটে নেমে ওপেনার মুর্শিদা খাতুন ৬৭ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৪৪ রান। আরেক ওপেনার শারমিন সুলাতানার ব্যাট থেকে আসে ২৭ রান। তার ২৬ বলে সাজানো ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারির মার। চার নম্বরে নামা ফারজানা হক ৯৭ বলে ছয়টি চারের সাহায্যে করেন সর্বোচ্চ ৬৭ রান। দলপতি রুমানার উইলো থেকে আসে ৩১ রান। সানজিদা ২৩ বলে করেন ২০ রান।

উইকেটরক্ষক নিগার সুলতানা ০, সালমা ১, ফাহিমা ১ রানে বিদায় নেন। ৪৯তম ওভারে রানআউট হন পান্না (১)। শেষ ওভারের পঞ্চম বলে জয়সূচক রান তুলে নেন ৪ রানে অপরাজিত থাকা নাহিদা। জাহানারা ৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। তিনটিতেই হেরেছে সালমা খাতুনের দলটি। প্রথম ম্যাচে ১৪ রানে দ্বিতীয় ম্যাচে ১৫ আর তৃতীয় ম্যাচে হেরেছে ২৮ রানের ব্যবধানে। এদিকে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে রুমানা আহমেদের নেতৃত্বে সফরকারীরা হেরেছে ২৯ রানের ব্যবধানে। সোমবার (৪ নভেম্বর) সিরিজের শেষ ম্যাচটি খেলতে নামে দুই দল।

এমএস


oranjee