ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

দলে ফিরলেন শেহজাদ-আকমল

গ্লোবালটিভিবিডি ৪:২৫ অপরাহ্ণ, অক্টোবর ০২, ২০১৯

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ও জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ উল হক। যেখানে দীর্ঘদিন পর দলে সুযোগ পেয়েছেন একসময়কার নিয়মিত মুখ আহমেদ শেহজাদ ও উমর আকমল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে তিনটি পরিবর্তন এনেছেন কোচ মিসবাহ। বাদ পড়েছেন আবিদ আলি, মোহাম্মদ রিজওয়ান এবং ইমাম উল হক। তাদের পরিবর্তে শেহজাদ ও আকমল ছাড়া ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ।

গতবছরের জুনে স্কটল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন টপঅর্ডার ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। অন্যদিকে উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের এই ফরম্যাটে শেষ ম্যাচ ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এছাড়া ফাহিম আশরাফও চলতি বছরের মে মাসের পর জাতীয় দলের হয়ে খেলেননি।

এদিকে বাদ পড়াদের মধ্যে ইমাম উল হকের ফর্ম বিষয়ক কোনো দুশ্চিন্তা নেই। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিং করার সময় বাঁ হাতের ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে টি-টোয়েন্টি সিরিজের আগে তৃতীয় ওয়ানডেতেও খেলতে পারবেন না ইমাম।

আগামী ৫ অক্টোবর লাহোরে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। একই মাঠে ৭ ও ৯ তারিখ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড
সরফরাজ আহমেদ, বাবর আজম, আহমেদ শেহজাদ, আসিফ আলি, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মাদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, উমর আকমল, উসমান শিনওয়ারি এবং ওয়াহাব রিয়াজ।

আরকে 


oranjee