ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোর বিপক্ষে বড় জয় আর্জেন্টিনার

গ্লোবালটিভিবিডি ২:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

ছবি: সংগৃহীত

আগের ম্যাচে চিলির বিপক্ষে জিততে পারেনি। পরের ম্যাচে এসে মেক্সিকোর বিপক্ষে লিওনেল স্কোলানি প্রমাণ করে দিলেন মেসি-আগুয়েরোরা না থাকলেও সমস্যা নেই। আর্জেন্টিনা ঠিকই জিততে পারে। কারণ, আজ ভোরে টেক্সাসে লাওতারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে লা আলবেসেলেস্তারা।

এমনিতেই নিষেধাজ্ঞার কারণে আন্তর্জাতিক ফুটবল খেলতে পারছেন না মেসি। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রেফারি এবং লাতিন আমেরিকান ফুটবল এসোসিয়েশন কনমেবলের কঠোর সমালোচনা করায় ৩ ম্যাচ নিষিদ্ধ হন মেসি।

শুধু মেসিই নন, কোচ লিওনেল স্কোলানি দলে রাখেননি সার্জিও আগুয়েরো এবং এঞ্জেল ডি মারিয়াকেও। যে কারণে গত সপ্তাহে চিলির বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে গোলই পায়নি আর্জেন্টাইনরা। যদিও ওই ম্যাচে গোলশূন্য ড্র করেছিল তারা।

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন লাওতারো মার্টিনেজ। প্রথমার্ধেই যা করার করে ফেলে আর্জেন্টিনা। মেক্সিকোর রক্ষণদুর্গ চূর্ণ-বিচুর্ণ করে প্রথমার্ধেই ৪-০ করে ফেলে লা আলবিসেলেস্তারা।


ম্যাচের ১৭ মিনিটে গোলের সূচনা করেন মার্টিনেজ। ২২ মিনিটেই জোড়া গোল করে ফেলেন তিনি। আর্জেন্টিনা এগিয়ে যায় ২-০ গোলে। এরপর পেনাল্টি থেকে ৩৩ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন লিয়ান্দ্রো প্যারেডেস। ম্যাচের ৩৯ মিনিটেই নিজের হ্যাটট্রিক এবং দলের হয়ে চতুর্থ গোল করে ফেলেন মার্টিনেজ।

প্রথমার্ধে গোলবন্যায় মেতে উঠতে পারলেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি আর্জেন্টাইনরা। চার গোল হজম করার পর বলতে গেলে ঘুম ভাঙে মেক্সিকোর। ডিফেন্সে শক্তি বাড়ায়। রক্ষণ সামলাতে গিয়ে অবশ্য তার আর গোলের দিতে মনযোগ দিতে পারেনি। যার ফলে ব্যবধানও কমাতে পারেনি।

আর্জেন্টিনার জার্সিতে মার্টিনেজের এটাই প্রথম হ্যাটট্রিক। সবমিলিয়ে এ বছর জাতীয় দলের হয়ে ৯ ম্যাচে আট গোল করলেন তিনি।

আরকে


oranjee