ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

নাদালের হাতেই যুক্তরাষ্ট্র ওপেন ট্রফি

গ্লোবালটিভিবিডি ১:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

ছবি সংগৃহীত

রাফায়েল নাদালের হাতেই উঠল এ বারের যুক্তরাষ্ট্র ওপেন ট্রফি। আর্থার অ্যাশ স্টেডিয়ামে দীর্ঘ চার ঘণ্টা ৫০ মিনিটের লড়াইয়ের পর রাশিয়ার দানিল মেদভেদেভকে হারিয়ে দিলেন ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬ এবং ৬-৪ ফলে। তৃতীয় গেম পয়েন্ট জিতে কোর্টেই শুয়ে পড়েন নাদাল।

১৯তম গ্র্যান্ড স্ল্যাম জিতে তিনি এখন সুইস তারকা রজার ফেডেরারের থেকে মাত্র একটি গ্র্যান্ড স্ল্যাম দূরে রইলেন। গ্রিগর দিমিত্রোভের কাছে হেরে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন রজার। তার আগে শীর্ষ বাছাই নোভাক জকোভিচকে বিদায় নিতে হয় চোটের জন্য। দ্বিতীয় বাছাই নাদালের জন্য তাই খানিকটা হলেও সহজ হয়ে যায় গ্র্যান্ড স্ল্যাম জয়ের রাস্তাটা। ২৩ বছরের মেদভেদেভ ছিলেন পঞ্চম বাছাই।

ট্রফি জিতে নাদাল বলেন, আমার টেনিস কেরিয়ারের সব চেয়ে আবেগঘন রাত এটা। একটা দুর্দান্ত ফাইনাল হল। অসাধারণ একটা ম্যাচ। ফাইনাল দেখতে আসা ২৪ হাজার দর্শকও যে ম্যাচ উপভোগ করছেন, তা বোঝা যাচ্ছিল তাদের চিৎকারে।

শেষ ১২টা ইউ এস ওপেনে প্রতি বারই ট্রফি উঠেছে রজার, নাদাল বা জোকার-এর হাতে। এ বারেও তার অন্যথা হল না। ফেডেরার দখলে রয়েছে পাঁচটি ইউএস ওপেন, জোকারের দখলে তিনটি এবং সোমবারের পর নাদালের দখলে এল চারটি খেতাব। ওপেন যুগের টেনিসে এই খেতাব জয়ের পর ৩৩-এর নাদাল দ্বিতীয় বয়স্ক প্লেয়ার হিসেবে যুক্তরাষ্ট্র ওপেন বিজয়ী হলেন। ১৯৭০ সালে ৩৬ বছরের কেন রজওয়েল বয়স্কতম ইউএস ওপেন বিজেতা।

নাদালের সামনে এখন লক্ষ্য জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে জিতে চিরপ্রতিদ্বন্দ্বী ফেডেরারের ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছোঁয়ার।

এএইচ


oranjee