ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

শেষ দিনেও বাংলাদেশের ‘পক্ষে’ বৃষ্টি!

গ্লোবালটিভিবিডি ১১:৫৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

ফাইল ছবি

জিততে হলে রেকর্ড গড়েই জিততে হবে বাংলাদেশকে। শেষ দিনে (আজ সোমবার) বাংলাদেশকে করতে হবে ২৬২ রান। হাতে আছে ৪ উইকেট। ১২৫ রানে ৬ উইকেট হারিয়ে রীতিমতো হারের শঙ্কায় বাংলাদেশ।

তবে ম্যাচ জয় আফগানিস্তানের জন্য কেবলই সময়ের ব্যাপার ছিলো। কিন্তু সেই সময় তারা পাবে তো? প্রবল বৃষ্টিতে সোমবার নির্ধারিত সময়ে শুরু হয়নি চট্টগ্রাম টেস্টের শেষ দিনের খেলা।

চতুর্থ দিন শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ‘মজা করে’ বলেছিলেন, একমাত্র বৃষ্টিই বাঁচাতে পারে তাদেরকে। বাংলাদেশের জন্য সত্যিই আশার বার্তা নিয়ে শুরু হয়েছে শেষ দিনের সকাল। চট্টগ্রামের আকাশ ভেঙে নেমেছে তুমুল বৃষ্টি।

রোববার রাত থেকেই শুরু হয়েছে প্রবল বৃষ্টি। উইকেট ও চারপাশ ঢেকে রাখা হয়েছে। মাঠের নানা জায়গায় পানি জমে আছে। আকাশ যেভাবে ঘন কালো মেঘে ঢাকা, সহসা বৃষ্টি থামার ইঙ্গিত নেই।

যে কারণে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার চট্টগ্রাম টেস্ট ড্র হয়ে যাওয়ার সম্ভবনাও রয়েছে। ৫ম দিনের খেলা ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে হয়তো প্রথম সেশনে এক বলও খেলা সম্ভব হবে না।

৩৯৮ রানের প্রায় অসম্ভব লক্ষ্যের পেছনে ছুটে বাংলাদেশ কোনো লড়াই গড়তেও পারেনি চতুর্থ দিনে। ৬ উইকেটে ১৩৬ রান নিয়ে শেষ করেছিল দিন। আফগানরা তাই জয়ের দ্বারপ্রান্তে। কিন্তু স্মরণীয় এক জয় থেকে নবীন টেস্ট দলটিকে বঞ্চিত করবে কি বৃষ্টি?

এএইচ


oranjee