ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

জয়ের সুবাস বইছে অসিদের শিবিরে

গ্লোবালটিভিবিডি ১১:৩১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০১৯

ছবি: সংগৃহীত

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া। তাদের দেয়া ৩৮৩ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮ রান করেছে ইংল্যান্ড। জয়ের জন্য এখনো ইংলিশদের দরকার ৩৬৫ রান। ম্যানচেস্টারের উইকেটে যেভাবে ফাটল ধরেছে তাতে রোববার এ রান করা বেশ দূরহ বটে!

৫ উইকেটে ২০০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। শনিবার জস বাটলারের (৪১) ব্যাটে প্রথম ইনিংসে ৩০১ রানে অলআউট হয় ইংলিশরা। ফলে ১৯৬ রানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় অজিরা। ৪৪ রানেই ৪ উইকেট খোয়ায় তারা। তবে ইংলিশদের সামনে ফের ঢাল হয়ে দাড়ান স্টিভ স্মিথ। ম্যাথু ওয়েডকে নিয়ে পঞ্চম উইকেটে ১০৫ রান যোগ করেন তিনি। ওয়েড ৩৪ করে বিদায় নিলেও মাত্র ৯২ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলেন স্মিথ। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৮৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

এতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৮৩। এ রান তাড়া করতে নেমে প্যাট কামিন্সের প্রথম ওভারেই ররি বার্নস ও জো রুটকে হারায় স্বাগতিকরা। এরপর জো ডেনলিকে নিয়ে দিনের বাকিটা সময় পার করেন জেসন রয়। তারা শুরু করবেন নতুন দিনের খেলা। এর আগে স্মিথের ডাবল সেঞ্চুরিতে ৮ উইকেটে ৪৯৭ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

আরকে


oranjee