ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৭ আশ্বিন ১৪২৬

 
 
 
 

মোসাদ্দেক-তাইজুলের ব্যাটিং দৃঢ়তায় প্রতিরোধ বাংলাদেশের

গ্লোবালটিভিবিডি ৭:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০১৯

সংগৃহীত ছবি

রশিদ খানের ঘূর্ণিপাকে পড়ে ফলোঅনের শঙ্কা থেকে মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলামের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত রক্ষা পেয়েছে বাংলাদেশ।

নবম উইকেটে তাদের ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটির কল্যাণেই মূলত চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিন দুই উইকেট হাতে রেখে পার করতে পেরেছে বাংলাদেশ। তবে শঙ্কা কিছুটা দূর হলেও খাদ থেকে উঠতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে স্বাগতিকদের। অভিজ্ঞতার বিচারে পুঁচকে আফগানদের থেকে এখনো ১৪৮ রান পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

টাইগারদের হয়ে একমাত্র অর্ধশত রানের ইনিংস খেলেন মমিনুল হক। তার ৫২ রানের সম্ভাবনায় ইনিংসের ইতি ঘটান আফগান স্পিানার মোহাম্মাদ নবী।

এর আগে আফগানিস্তানকে ৩৪২ রানে অলআউট করে প্রথম ইনিংস শুরু করে বাংলাদেশ। কিন্তু স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার সাদমান ইসলাম। দলীয় ৩৮ রানে মোহাম্মদ নবীর লেগ বিফোরের ফাঁদে পড়েন আরেক ওপেনার সৌম্য সরকার (১৭)।

এরপর রশীদ খানের ঘূর্ণি বলের জাদুতে একে একে বিদায় নেন লিটন দাস (৩৩), সাকিব আল হাসান (১১), মুশফিকুর রহিম (০) ও মাহমুদুল্লাহ (৭)।

মাত্র ১০৪ রানে ছয় উইকেট হারানো বাংলাদেশকে টেনে নিয়ে যাচ্ছিলেন মমিনুল। কিন্তু দলীয় ১৩০ রানের মাথায় তিনি আউট হয়ে গেলে ১৬ রান পরেই ফিরে যান আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। মাত্র ১১ রান করেই কায়েস আহমেদের বোলে বোল্ড হন তিনি।

এমএস


oranjee