ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

অ্যাশেজের তৃতীয় টেস্টে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড

গ্লোবালটিভিবিডি ২:১০ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯

ছবি: সংগৃহীত

বেন স্টোকসের হাত ধরে অ্যাশেজের তৃতীয় টেস্টে এক উইকেটে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড। ম্যাচ জিতে ইংরেজ স্পিনার জ্যাক লিচ জানান, এই ম্যাচ জেতার জন্য তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৯২ রানের সেরা ইনিংসটাও বাজি রাখতে রাজি ছিলেন। কিন্তু তেমন কোনও অঘটন ঘটেনি। স্টোকসের চওড়া ব্যাটে ভর করেই রূপকথার জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

রবিবার হেডিংলেতে অস্ট্রেলিয়ার ৩৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে একটা সময়ে চাপে পড়ে যান জো রুটরা। বেন স্টোকস মাটি কামড়ে পড়ে থাকলেও অপর প্রান্তে নিয়মিত উইকেট পড়তে থাকে। ১১ নম্বরে ব্যাট করতে নামা জ্যাক লিচকে সঙ্গে নিয়ে অসম যুদ্ধ শুরু করেন স্টোকস। শেষ উইকেট পার্টনারশিপে লিচকে সঙ্গে নিয়ে ৬২ বলে ৭৬ রান করেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

যে পার্টনারশিপের ৭৪ রান করেন স্টোকস। ১৭ বল খেলে মাত্র এক রান করেন লিচ। যে বলে একমাত্র রানটি করেন এই ইংরেজ স্পিনার, তার ঠিক পরের বলেই হেজেলউডের বল কভারের উপর দিয়ে সপাটে চালিয়ে বাউন্ডারি পার করে ম্যাচ জিতিয়ে দেন স্টোকস।তাঁর অপারজিত ১৩৫ রানের ইনিংসকে কুর্নিশ জানিয়েছেন ক্রিজের অপরপ্রান্তে থাকা জ্যাক লিচ।

ম্যাচ শেষে সাংবাদিকদের তিনি জানান, একটা সময়ে স্টোকস আমাকে বারবার বলছিল বল দেখে রান নিতে। আর ও যখন ছক্কাগুলো মারছিল সারা গ্যালারি উল্লাসে ফেটে পড়ছিল।আমার এই ১ রান আইরিশদের বিরুদ্ধে ৯২ রানের ইনিংসের চেয়েও দামি।

আরকে


oranjee