ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

কোহলির আস্থার দাম দিয়েছেন জাদেজা

গ্লোবালটিভিবিডি ৪:৩৮ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

ছবি: সংগৃহীত

কোহলির সঙ্গে জাদেজা রবিচন্দ্রন অশ্বিনকে বসিয়ে রেখে বিরাট কোহলি একাদশ গড়েছেন রবীন্দ্র জাদেজাকে নিয়ে। তার এই সিদ্ধান্ত নিয়ে সাবেক ক্রিকেটাররা প্রশ্ন তুলেছেন। যদিও চাপের মুহূর্তে ব্যাট হাতে দারুণ ইনিংস খেলে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন জাদেজা। অধিনায়কের আস্থার দাম দিতে পেরে সন্তুষ্ট এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের একাদশে অশ্বিনকে না দেখে বিস্ময় প্রকাশ করেছেন সুনীল গাভাস্কার ও সৌরভ গাঙ্গুলি। একাদশে রাখা হয়নি চায়নাম্যান কুলদীপ যাদবকেও। তাদের বেঞ্চে বসিয়ে কোহলি তার একাদশে রেখেছেন জাদেজাকে। দলের প্রয়োজনে ব্যাট হাতে ৫৮ রানের অসাধারণ ইনিংস খেলে অধিনায়কের বিশ্বাসের দাম দিয়েছেন তিনি।

২০৭ রান তুলতে ভারত হারায় ৭ উইকেট। ওই জায়গা থেকে টেলএন্ডারদের নিয়ে জাদেজা সফরকারীদের স্কোর নিয়ে যান ২৯৭ পর্যন্ত। ইশান্ত শর্মার সঙ্গে অষ্টম উইকেটে গড়েন ৬০ রানের জুটি। জবাবে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ১৮৯ রান করে পিছিয়ে আছে ১০৮ রানে।

কার্যকরী ব্যাটিংয়ের পর বল হাতে জাদেজা পেয়েছেন ১ উইকেট। নিজের পারফরম্যান্স নিয়ে এই অলরাউন্ডারের বক্তব্য, ‘পারফর্ম করতে কোনও ‍রকম চাপ অনুভব করিনি। অবশ্যই ভালো লাগে যখন অধিনায়কের বিশ্বাস থাকে নিজের ওপর। এটা আত্মবিশ্বাসও বাড়িয়ে দেয়, যখন অধিনায়ক বিশ্বাস দেখাবে আপনার ওপর। সৌভাগ্যক্রমে আমি সেই বিশ্বাসের দাম দিতে পেরেছি।’

শেষ দিকে জুটি গড়ার দিকেই মনোযোগী ছিলেন জাদেজা, ‘ব্যাটিংয়ে নামার পর আমি শুধু জুটি গড়ার দিকে মনোযোগ দিয়েছি। নজর ছিল ইশান্ত, (মোহাম্মদ) সামি ও (জসপ্রিৎ) বুমরাহর সঙ্গে খেলার। ইশান্তের সঙ্গে জুটিটা গড়তে পেরে ভালো লেগেছে।’ পিটিআই

আরকে


oranjee