ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

 
 
 
 

ইমরান-আকরামকেও ছাড়িয়ে গেলেন আমির!

গ্লোবালটিভিবিডি ১:১৮ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

ছবি সংগৃহীত


অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তান হারলেও এই ম্যাচে দ্যুতি ছড়িয়েছেন সিমার মোহাম্মদ আমির। এই ম্যাচে তার ব্যক্তিগত ক্যারিশমায় মুগ্ধ ক্রিকেটবিশ্ব।

নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা আমিরের বিশ্বকাপে খেলাটাই অনিশ্চিত ছিল। তাকে প্রথমে স্কোয়াডেই রাখা হয়নি। সেই আমিরই ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ার সেরা বল করে ৫ উইকেট তুলে নিয়েছেন। ১০ উইকেট নিয়ে এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই।

ব্যক্তিগত সেরা সাফল্যের দিনে আমির বিশ্বকাপে পাকিস্তানের প্রথম বোলার হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইমরান খান ও ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিরাও যা পারেননি, সেটিই বৃহস্পতিবার টনটনে করে দেখালেন এ গতিতারকা।

বিশ্বকাপের দলে সুযোগ পেয়ে আমির প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জাজনক হারের দিনে ২৭ বছর বয়সী এই পেসার একাই উজ্জ্বল ছিলেন। ছয় ওভার বল করে ২৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি।

ফেভারিট ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও নিয়েছেন ২ উইকেট।

বুধবার সবকিছুকে ছাড়িয়ে গেছেন আমির। দুর্দান্ত অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা যখন রানের পাহাড়ে ছুটছিলেন, তখন লাগাম টেনে ধরেন এই সিমার।

এদিন ১০ ওভার বল করে ৩০ রান দিয়ে পান ৫ উইকেট। শুধু তাই নয়, চলতি বিশ্বকাপে তিন ম্যাচে ১০ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন তিনি।

বিশ্বকাপে অজিদের বিপক্ষে পাঁচবারের সাক্ষাতে আকরামের উইকেট সংখ্যা ১০, অন্যদিকে চার ম্যাচ খেলা ইমরান নিয়েছেন ৯ উইকেট। এর পরও তারা একবারও পাননি ৫ উইকেট। এতদিন বিশ্ব মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে সেরা সাফল্য ছিল আকরামের। কিংবদন্তি এই পেসারের বোলিং ফিগার ছিল ৪/৪০। বুধবার তাকে ছাড়িয়ে গেছেন আমির ৫ উইকেট নিয়ে। তার বোলিং ফিগারও বাঁধিয়ে রাখার মতো। ১০-২-৩০-৫।

এএইচ


oranjee