ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ১১ ভাদ্র ১৪২৬

 
 
 
 

আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স

গ্লোবালটিভিবিডি ১২:৪৬ অপরাহ্ণ, মে ১৩, ২০১৯

সংগৃহীত ছবি

আইপিএলের দ্বাদশ আসরে জয় পেয়ে চতুর্থবারের মতো সর্বোচ্চ শিরোপা জিতল মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ মুহূর্তে টান টান উত্তেজনায় ১৪৮ রানে ৭ ইউকেট হারিয়ে মাঠ ছাড়ে চেন্নাই সুপার কিং।

হায়দ্রাবাদে রোববার রাতে অনুষ্ঠিত ফাইনালে মালিঙ্গার শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু মালিঙ্গার দুর্দান্ত ইয়র্কারে ৭ রানেই থেমে যায় চেন্নাই, আর ১ রানের জয় পায় মুম্বাই।

শেষ ওভারে চেন্নায়ের যখন ৯ রান প্রয়োজন ছিল তখন ব্যাটে ছিলেন ৮০ রান করা ওয়াটসন আর সঙ্গী হিসেবে ছিলেন অভিঙ্গ রবীন্দ্র জাদেজা। প্রথম দুই বলে সিঙ্গেলের পর তৃতীয় বলে আসে দুই রান।

শেষ তিন বলে চেন্নায়ের প্রয়োজন ৫ রান। কিন্তু চতুর্থ বলে ২রান নিতে গিয়ে রান আউটের শিকার হন ওয়াটসন। শারদুল ঠাকুর ক্রিজে নেমেই ২ রান নিয়ে নেন। জয়ের জন্য শেষ বলে প্রয়োজন আরও ২ রান, আর ১ রান হলেই ম্যাচ টাই। কিন্তু শেষ বলে মালিঙ্গার দুর্দান্ত ইয়র্কারের এলবিডব্লিউয়ের শিকার হন শারদুল ঠাকুর। জয় নিশ্চিত হয় মুম্বাইয়ের।

এর আগে হায়দরাবাদে শুরুতে ব্যাট করতে নেমে পোলার্ডের ৪১ রানের ওপর ভর করে ১৪৯ রান করে মুম্বাই।

১৫০ রানের লক্ষ্য তাড়া করতে যেয়ে ৩৩ রানের মাথায় ওপেনার ড প্লেসিকে হারালেও ব্যাটে ঝড় তুলেছিলেন ‘বুড়’ ওয়াটসন। কিন্তু মালিঙ্গার শেষ ওভারের নাটকীয়তায় শিরোপ থেকে বঞ্চিত হয় মহেন্দ্র সিং ধোনির দল।

এমএস


oranjee