ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ১ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

তিন নম্বরেই ব্যাট করা পছন্দ সাকিবের

গ্লোবালটিভিবিডি ১২:১৪ অপরাহ্ণ, মে ১১, ২০১৯

ফাইল ছবি

সাকিব আল হাসান ক্যারিয়ারের বেশিরভাগ সময়ে ব্যাট করেছেন পাঁচ নম্বরে। সাম্প্রতিক সময়ে অবশ্য তিন নম্বরে উঠে এসে দারুণ ব্যাট করছেন তিনি।

সাকিব জানান, তার পছন্দের জায়গাটা তিন নম্বরে। এই পজিশনে যে ১৩বার ব্যাটিং করেছেন সেখানকার গড়ই সাক্ষ্য দেয় আসলে এ পজিশনে নামলে হাসে তার ব্যাট!

ক্যারিয়ারের শুরুর দিকে পাঁচে কিংবা ছয়ে ব্যাট করতেন সাকিব। একটা সময় সেখানেই থিতু হয়ে গিয়েছিলেন। এই পজিশনে ব্যাট করে একাধিকবার জিতিয়েছেন ম্যাচ। পরের দিকে সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিনের মতো হার্ডহিটার ব্যাটসম্যান দলে যোগ হওয়ায় আস্তে আস্তে উঠে এসেছেন উপরের দিকে।

সবরকম পজিশন মিলিয়ে সাকিবের গড় ৩৫.৪৫। আর তিনে ব্যাটিং করতে নেমে ১৩ ম্যাচে ৪১ গড়ে রান করেছেন ৪৯২। দেখা যাচ্ছে এই পজিশনেই বেশ স্বচ্ছন্দে ব্যাট করেন সাকিব। একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের ছোঁয়ায় দলের রানের চাকাও থাকে বেশ সচল।

তাই সবদিক বিবেচনায় তিনেই স্থায়ী হতে চান সাকিব, ‘একটা সময় ছিল যখন আমাকে প্রথম ১০ ওভারেই ক্রিজে নেমে পড়তে হতো। পাঁচে ব্যাটিং করলেও সেসময় আমার রান পেতে কষ্ট হয়নি। কিন্তু এখন সময় বদলেছে। এখন যদি আমি পাঁচে ব্যাট করি তাহলে দেখা যাবে ৩৫-৪০ ওভারের আগে আমার ব্যাটিংয়ে নামা হচ্ছে না।’

তিনি বলেন, আমার মনে হয় যত আগে নামা যায় ততই ভালো। ব্যক্তিগতভাবে আমিও তিনে খেলতে চাই। অধিনায়ক ও কোচকেও ইচ্ছার কথা জানিয়েছি। তবে দলের প্রয়োজনে যেকোনো পজিশনে খেলতেও আমার কোনো সমস্যা নেই।’

এমএস


oranjee