ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • স্বার্থের সংঘাত: ক্রিকেট উপদেষ্টার পদ ছাড়তে পারেন সৌরভ!
  • বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ইংল্যান্ড দল ঘোষণা
  • মেসির জোড়া গোলে শেষ চারে বার্সেলোনা
  • রোনাল্ডোকে কাঁদিয়ে সেমিতে ‘দুর্বল’ আয়াক্স
  • বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা
  • বিশ্বকাপে ভারতের চূড়ান্ত দল ঘোষণা
  • বিয়ের অনুষ্ঠানের দিনে ডিপিএল ম্যাচ: বিপাকে মমিনুল!

হুয়েস্কার-বার্সেলোনা মাঠে নামছে শনিবার

গ্লোবালটিভিবিডি ১২:৫৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

লিগ শিরোপার আরো কাছে যেতে টেবিলের তলানীতে থাকা হুয়েস্কার বিপক্ষে খেলবে বার্সেলোনা। স্তাদিও আল কোরাজে ম্যাচটি শুরু হবে শনিবার রাত সোয়া আটটায়। এদিকে ইতালিয়ান সিরি-আ'য় স্প্যালের বিপক্ষে খেলবে য়্যুভেন্তাস। এই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হবে তুরিনোর ওল্ড লেডিদের। ম্যাচটি শুরু হবে সন্ধা ৭টায়।

লা লিগায় এখনও বাকি পাক্কা সাত রাউন্ড। কিন্তু এর মধ্যেই শিরোপার সুবাস পেতে শুরু করেছে বার্সেলোনা। সেই পথ আরো মসৃন করতে মাঠে নামছে কাতালানরা। প্রতিপক্ষ প্রথম বারের মত স্প্যানিশ প্রিমেরা ডিভিশনের টিকিট পাওয়া হুয়েস্কা।

নির্ভার বার্সা অবশ্য লা লিগা নিয়ে যতটা মাথা ঘামাচ্ছে, তার চেয়ে বেশি ব্যাতিব্যস্ত চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। এ জন্যই এই ম্যাচে ভালভার্দে বিশ্রামে রাখবেন লিওনেল মেসি, সার্জিও বুটসকেটস এবং ইভান র‌্যাকিটিচ। নিষেধাজ্ঞার কারনে খেলতে পারবেন না লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকে। তাই শুরুর একাদশে দেখা যাবে ডেম্বেলে, কৌতিনিওকে।

দলের মূল খেলোয়াড়রা বিশ্রাম কিংবা সাসপেনশনে থাকলেও চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট। প্রথম লেগে এই দলটিকে ৮-২ ব্যবধানে উড়িয়ে দিয়েছিলো কাতালানরা। দলের আত্মবিশ্বাস আসছে সেখান থেকেই। এছাড়া হুয়েস্কারও সময়টা ভালো যাচ্ছে না একেবারেই। প্রথমবার প্রিমেরাতে এসে তারা আছে নেমে যাওয়ার শঙ্কায়।

এদিকে য়্যুভেন্তাসের জন্য শিরোপা উদযাপনের উপলক্ষ তৈরি করে রেখেছে সিরি-আ। লিগে এখনও বাকি বেশ খানিকটা পথ। কিন্তু ইতোমধ্যেই শিরোপাটা প্রায় শোকেসে পুরে ফেলেছে তুরিনের ওল্ড লেডিরা। আর মাত্র একটা ম্যাচ। সেই উপলক্ষ সারতেই স্প্যালের বিপক্ষে মাঠে নামছে অ্যালেগ্রি শিষ্যরা।

লিগ প্রায় নিশ্চিত। ইতালিয়ান জায়ান্টদের সব ব্যস্ততা এখন চ্যাম্পিয়ন্স লিগ ঘিরে। তাই বার্সেলোনার মত এই ম্যাচে তারাও বিশ্রামে রাখবে দলের গুরুত্বপূর্ন ফুটবলারদের। সাইড লাইনে থাকবেন ক্রিস্টিয়ানো রোনালদো ও মারিও মানজুকিচ। এছাড়াও শুরুর একাদশে অনুপস্থিত থাকবেন অনেকেই।


এমএস


oranjee