ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • শিরোপা নির্ধারণী ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ
  • ফাইনালের আগে মাশরাফিদের ফোন করে সাহস জুগিয়েছেন প্রধানমন্ত্রী
  • ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অনিশ্চিত সাকিব
  • ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ১৮ ক্রিকেটার
  • টাইগারদের হ্যাটট্রিক জয়
  • নিয়ম রক্ষার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
  • আয়ারল্যান্ডের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

জিদান ফিরছেন রিয়াল মাদ্রিদে

গ্লোবালটিভিবিডি ২:১৯ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০১৯

জিনেদিন জিদান দায়িত্ব ছাড়ার পর থেকেই দুর্দশা কাটছেই না রিয়াল মাদ্রিদের। এর মধ্যেই চলতি মৌসুমে শিরোপা জয়ের প্রায় সম্ভাবনাই হারিয়ে ফেলেছে দলটি। তবে রিয়ালের জন্য আশার খবর আবার ফিরছেন এ ফরাসী কোচ। এমন সংবাদই প্রকাশ পেয়েছে স্প্যানিশ টেলিভিশন জুগোনেস। এছাড়াও প্রায় শীর্ষস্থানীয় বেশ কিছু স্প্যানিশ গণমাধ্যমও একই সংবাদ প্রকাশ করেছে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় চুক্তিপত্রে সাক্ষর করেছেন বলেও জানিয়েছে তারা।

দলের চরম দুর্দশায় কোচ হিসেবে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের প্রথম পছন্দ ছিলেন জিদানই। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, জুভেন্টাস হতে শুরু করে অনেক ক্লাবের গুঞ্জনই চলছিল তার নতুন ঠিকানা হিসেবে। কিন্তু শেষ পর্যন্ত বেশ বড় চমক দিয়ে রিয়ালেই ফিরছেন জিদান। এমনকি আগামীকাল থেকেই দলকে অনুশীলন করাবেন তিনি।

কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারির বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। এদিন পেরেজের সঙ্গে বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছেড়ে দিয়েছেন বলেই জানিয়েছে স্প্যানিশ টেলিভিশনটি। আর তাদের দাবী সত্যি হলে রিয়ালকে লা লিগার শীর্ষ চারে রেখে মৌসুম শেষ করাই হবে তার প্রথম দায়িত্ব। ২৭ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। তবে পঞ্চম স্থানে থাকা আলাভেসের এখনও তারা এগিয়ে আছে ১০ পয়েন্টে।

২০১৬ সালে রাফায়েল বেনিতেজকে বরখাস্ত করার পর রিয়ালের দায়িত্ব নিয়েছিলেন জিদান। মৌসুমের শেষ পথে দলের দায়িত্ব নিয়েই জিতেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। শুধু তাই নয় টানা তিনবারই এ শিরোপা নিজেদের কাছেই রেখেছেন জিদান। তিন মৌসুমে দলের হয়ে জিতেছেন মোট নয়টি ট্রফি। দারুণ সফল যাত্রা শেষে গত ৩১ মে সংবাদ সম্মেলন ডেকে পদত্যাগের কথা জানিয়েছিলেন জিদান।

অথচ রিয়ালের কোচ হওয়ার দৌড়ে সাম্প্রতিক সময়ে হোসে মরিনহোর ফিরে আসা নিয়েই গুঞ্জন ছিল বেশি। এছাড়াও সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাসের ইতালিয়ান কোচ ম্যালিমিলিয়ানো অ্যালেগ্রির নামও উচ্চারিত হচ্ছিলে জোরেশোরে। ইংলিশ লিগের আরও তিন কোচের নামও ছিল। আর্সেনালের ফরাসী কোচ আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে টটেনহ্যাম হটস্পারের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো ও চেলসির ইতালিয়ান কোচ এন্টোনিও কন্তের নামও উঠেছিল শুরুতে।

এমএস


oranjee