ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

গ্লোবালটিভিবিডি ৬:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে রাজধানীজুড়ে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তাব্যবস্থা। বিশেষ করে মহানগরীর বিনোদন কেন্দ্রগুলোতে থাকছে র‌্যাব-পুলিশের বাড়তি নজরদারি। বাংলা একাডেমি, শাহবাগ মোড়, রমনা ও শিশুপার্ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়কে ঘিরে থাকছে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী। যেকোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশের সদস্যরা নিরাপত্তা রক্ষায় নজরদারি করবে।

র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা বলছেন, সাধারণত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ, রমনা পার্কসহ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে তরুণ-তরুণীদের সমাগম বেশি হয়ে থাকে। এ কারণে এসব এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। এ ছাড়া যেসব জায়গায় কনসার্টের আয়োজন থাকবে, সেখানেও নজরদারি রাখা হবে। পরিস্থিতি বুঝে নিরাপত্তা দেওয়া হবে। বিশেষ করে উন্মুক্ত স্থানের অনুষ্ঠানগুলোয় সতর্কতার সঙ্গে নিরাপত্তা বাড়ানো হবে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাবের পক্ষ থেকে কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা থাকবে। প্রীতিকর ও অশ্লীল ঘটনা যাতে কেউ ঘটাতে না পারে সে জন্য র‌্যাবের একাধিক গোয়েন্দা টিম কাজ করছে।

তিনি বলেন, টহল টিমের পাশাপাশি পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব সদস্যরা নিরাপত্তা রক্ষায় নিয়োজিত রয়েছে। বিশেষ করে এ দিনটিকে কেন্দ্র করে কোনো উগ্র জঙ্গিগোষ্ঠী যাতে কোনো নাশকতা ঘটাতে না পারে সে জন্য র‌্যাবের সকল সদস্য কাজ করছেন। শুধু তাই নয়, কেউ কোথাও অশ্লীল কিছু করতে না পারে, সে দিকেও নজরদারি রয়েছে। এজন্য র‌্যাব সদস্যরা রাজধানীজুড়ে সজাগ রয়েছে। এদিন র‌্যাবের প্রায় হাজারখানেক সদস্য রাজধানীতে টহল দেবে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কৃষপদ রায় বলেন, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে তরুণ-তরুণীরা ঘোরাঘুরি করেন। বন্ধু-বান্ধব মিলে বিভিন্ন জায়গায় আড্ডা মারেন। এটাকে কেন্দ্র করে তেমন কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় না। এরপরেও যেহেতু উঠতি বয়সী ছেলেমেয়েদের একটা বিরাট আয়োজন রয়েছে এ দিনটিতে। এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গোটা এলাকায় বাড়তি নজরদারি রাখবে।


এমএইচএন/এসএনএ


oranjee