ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ১৩ আষাঢ় ১৪২৬

 
 
 
 

ফেনীতে মহান বিজয় দিবস পালিত

গ্লোবালটিভিবিডি ১:৪৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৮

ফেনীতে মহান বিজয় দিবসের র‌্যালিতে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: আবুল কালাম আজাদ

ফেনী প্রতিনিধি: ফেনীতে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। রোববার (১৬ ডিসেম্বর) প্রথম প্রহর থেকে ফুল হাতে হাজারো মানুষের ঢল নামে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ। দিনভর র‌্যালী, আলোচনা সভা এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।
 
শহরের জেল রোডস্থ শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত আসনের মহিলা এমপি জাহানারা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বি. কম সহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
পরে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, ফেনী বিএনপি, সাবেক সংসদ সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, ফেনী পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল, ফেনী ইউনিভার্সিটি, ফেনী সরকারি কলেজ, সরকারি জিয়া মহিলা কলেজ, ফেনী প্রেস ক্লাব, ফেনী রিপোর্টার্স ইউনিটি, যুবলীগ, ছাত্রলীগ, ছাত্রদল, জাতীয় পার্টি, রেড ক্রিসেন্ট সোসাইটি, শহর ব্যবসায়ী সমিতি, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ, অন্ধ কল্যাণ সমিতি, জেলা মহিলা দলসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। 
 
এছাড়া সকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনি অনুষ্ঠিত হয়। পরে একই জায়গায় কুচকাওয়াজ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে জেলার অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। একই দিন সকাল সাড়ে ১১ টায় শহরের জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয়।
 
একেএ/এসএনএ

oranjee