ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

৭ কোটি টাকা দামের এই গাড়িতে কি কি রয়েছে!

গ্লোবালটিভিবিডি ৮:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৮

রোলস রয়েসের গাড়ি কালিনান

গাড়ির নাম কালিনান! কি বিশ্বাস হচ্ছে না? আরে এ নামে তো হীরে আছে যেটি বিশ্বের সবচেয়ে বড়! এখন এই হীরে রক্ষিত আছে ব্রিটিশ ভাণ্ডারে। হীরের কথা থাক, গাড়ির কথায় আসা যাক। কালিনান - এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল গাড়ি। এই গাড়িটি ভারতের বাজারে এসেছে। রোলস রয়েস-এর তৈরি এই গাড়ির দাম ৬ কোটি ৯৫ লক্ষ টাকা।

বরফে ঢাকা পাহাড় থেকে দিগন্ত বিস্তৃত মরুভূমি, রাস্তা থাক বা না থাক, সংস্থার দাবি সর্বত্রই সাবলীলভাবে চলতে পারবে এই গাড়ি। লম্বায় সাড়ে সতেরো ফুট, চওড়ায় সাত ফুটেরও বেশি। দরজা খোলার ধরনটাও অনন্য। সাধারণত সমস্ত গাড়িতেই দরজা খোলে সামনের দিকে। কিন্তু এই গাড়ির সামনের দুটো দরজা খোলে সামনের দিকে, পিছনের দুই দরজা খোলে পিছনের দিকে।

সর্বোচ্চ মানের লেদার আর কাঠ দিয়ে করা হয়েছে গাড়িতে ভেতরের দরজার সজ্জা। সামনের দুই সিটের পিছনে রয়েছে বারো ইঞ্চির মনিটর, যাতে দেখা যাবে পছন্দের ভিডিও। এর সঙ্গে আছে ছোট্ট ফ্রিজ, আর একটা ছোট্ট টেবিল। পানীয়ের প্রতি আপনার বিশেষ প্রীতি থাকলে পায়ের উপর পা তুলে মেটাতে পারবেন সেই তেষ্টা।

কালিনান গাড়ির ভেতরের সজ্জা

কিন্তু শুধু দেখতেই ভালো হলেও তো চলবে না, অন্য বিষয়ই আছে যেটা বিবেচনায় এনে বলা যাবে হ্যা, গাড়ির সবদিক দিয়ে ঠিক। সংস্থা বলছে, গাড়ির পারফরম্যান্সও দারুণ। সেই কথা মাথায় রেখে এই গাড়িতে রয়েছে ৮ স্পিড গিয়ারবক্স। যেকোনো রাস্তায় চলার জন্য এই গাড়িতে রয়েছে ফোর হুইল ড্রাইভ।

এখানেই শেষ নয়, ক্রেতার পছন্দ, শৌখিনতার সঙ্গে মানিয়ে নির্মাতারাই সাজিয়ে দেবেন গাড়ি, যোগ বিয়োগ করা যাবে ফিচারে। তবে তার জন্য আরও কিছু টাকা বাড়তি লাগবে। আর নিজের পছন্দে গাড়ি সাজাতে একটু তো মখরচ পড়বেই, তাই না।

সূত্র: আনন্দবাজার

এসএনএ


oranjee