ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

কুমিল্লায় হাসপাতালের ল্যাবে আগুন, দগ্ধ ১

গ্লোবালটিভিবিডি ১১:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৯

কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় মুন হসপিটাল নামের একটি প্রাইভেট হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

শুক্রবার রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় প্যাথলজি বিভাগের মাকছুদা আক্তার নামের এক স্টাফ দগ্ধ হয়েছেন। এ ছাড়াও হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে ওই হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগের একটি কক্ষে অগ্নিনির্বাপন যন্ত্র থেকে ধোঁয়া বের হচ্ছিল। পরে মূহুর্তেই ওই ল্যাবের দরজা-জানালার পর্দায় আগুন ধরে যায়। এতে ওই ল্যাবের কিছু যন্ত্রপাতি নষ্ট হয়। এ সময় ওই ল্যাবে থাকা স্টাফ মাকছুদা আক্তারের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়েছে। এছাড়াও ঘটনায় সময় হাসপাতালের ৯ম তলা থেকে হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নিচে নামতে গিয়ে আরও অন্তত ৯জন আহত হয়েছেন।

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলমগীর হোসেন জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় একজন স্টাফ গুরুতর দগ্ধ হয়েছেন। অগ্নিকাণ্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


oranjee