ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি

গ্লোবালটিভিবিডি ১১:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

সংগৃহীত ছবি

রাজনীতি গাড়ি-বাড়ি করার মতো কোনো পেশা নয় উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, দেশে সুষ্ঠু ও প্রগতিশীল রাজনৈতিক পরিবেশ গড়ে তোলার দায়িত্ব রাজনীতিবিদদের নিতে হবে। রাজনীতি যাতে রাজনৈতিক পরিবেশে অর্থাৎ জনগণের আস্থা ও বিশ্বাস নিয়ে জনগণের কল্যাণে পরিচালিত হতে পারে তা নিশ্চিত করতে হবে।

সোমবার জাতীয় সংসদের মরহুম স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর জন্মবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ তার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করে।

আবদুল হামিদ বলেন, একজন রাজনীতিবিদের জন্য নীতি ও আদর্শ মেনে চলা খুবই জরুরি। দেশ, জাতি ও দল পরিচালনায় নেতৃত্বের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। নেতৃত্ব সঠিক পথে পরিচালিত হলে দেশ, জাতি এবং দলও সঠিক পথে এগিয়ে যায়। দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। দলের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস বাড়ে।

রাষ্ট্রপতি আরও বলেন, হঠাৎ করে টাকা বা ক্ষমতার জোরে নেতা হওয়া যায়, কিন্তু জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করা যায় না। একজন রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের জন্য জনগণের আস্থা ও সমর্থন সবচেয়ে বেশি প্রয়োজন।

মানুষের কল্যাণ নিশ্চিত করা রাজনীতির মূল লক্ষ্য উল্লেখ করে আবদুল হামিদ বলেন, রাজনীতি কোনো পেশা নয় যার বিনিময়ে গাড়ি-বাড়ি করা যায়। কিন্তু আজকাল দেখা যায় ছোটখাটো নেতা হলেই টাকা, গাড়ি আর বাড়ির অভাব হয় না।

এমএস


oranjee

আরও খবর :