ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের দেশত্যাগে নিষেধাজ্ঞা, সীমান্তে বাড়তি সতর্কতা

গ্লোবালটিভিবিডি ১:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

সংগৃহিত

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের দেশত্যাগে নিষেধাজ্ঞা, সীমান্তে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

সম্প্রতি দেশব্যাপী আলোচিত সমালোচিত ক্যাসিনো কেলেঙ্কারিতে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে এ নিষেধাজ্ঞা জারি করা হলো। এজন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। রোববার বিকালে এ বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ নিশ্চিত করে।

ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এজন্য এ সীমান্তে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে।

এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য হাতের ছাপও মিলিয়ে দেখা হচ্ছে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান জানিয়েছেন, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) থেকে তাদের কাছে মৌখিক একটি নির্দেশনা এসেছে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন সে ব্যাপারে নিদের্শনা দেয়া হয়।

এমএইচএন/আরকে


oranjee

আরও খবর :