ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

বিএনপি নেতারা চায় না খালেদা জিয়া মুক্তি পাক : হানিফ

গ্লোবালটিভিবিডি ৬:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ দাবি করেছেন, বিএনপি নেতারা চায় না তাদের দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাক।

তিনি বলেছেন, ‘বিএনপির আইনজীবীর কথার প্রেক্ষিতে মনে হয় তারা যে কৌশলটি বেছে নিয়েছেন তাদের সেটি অপকৌশল। তারা চায় খালেদা জিয়া কারাগারে থাকুক। আর তাকে মুক্তির নাটক করে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলা। এটি তাদের রাজনৈতিক অপকৌশল।’

রোববার কুষ্টিয়া চৌড়হাসে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত এক মতবিনিময় সভা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ আরও বলেন, বিএনপির রাজনৈতিক অপকৌশলের কারণেই খালেদা জিয়া আজ কারাগারে। এর সাথে সরকারের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, ‘খালেদা জিয়া কারাগার থেকে বের হোক এটা তার দলের নেতারাই চান না। যে কারণে গত চার মাস ধরে তার আইনজীবীরা কোনো মুভ করে না। বিএনপি আসলে খালেদা জিয়াকে কারাগারে রেখে মুক্তির জন্য আন্দোলনের নাটক করে একটা অপরাজনীতি করার চেষ্টা চালাচ্ছে।

অবৈধ ক্যাসিনো ব্যবসার বিরুদ্ধে চলমান অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ক্যাসিনোর নামে যে জুয়ার আসর বসতো এটা কোনো রাজনৈতিক দলের অফিসে না। এটা ক্লাবে। এই ক্লাব কেন্দ্রীক জুয়ার আসরের সাথে দলের কোনো সম্পর্ক নেই।

‘এর সাথে আওয়ামী লীগ, বিএনপি বা অন্যান্য দলের লোকও আছে। গ্রেপ্তারকৃত লোকমান বেগম খালেদা জিয়ার ঘনিষ্টজন। মির্জা আব্বাসের হাতে জিকে শামীমের উত্থান। মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ বিএনপির আরও দুয়েকজন নেতাকে জিকে শামীম মাসোহারা দিতেন। বিএনপি এসব দায় এড়াতে পারে না,’ বলেন হানিফ।

এমএস


oranjee

আরও খবর :