ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

কুমিল্লার প্রত্যন্ত গ্রাম থেকে যেভাবে আটক হলেন সম্রাট

গ্লোবালটিভিবিডি ১১:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

ছবি: সংগৃহীত

মোয়াজ্জেম হোসেন নাননু : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট আটক হয়েছেন বলে শনিবার রাতে ফের জোর গুঞ্জন উঠেছে। শনিবার রাত ১২টার কিছু পরে কুমিল্লা জেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রী গ্রাম থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। আজ রোববার বা আগামীকাল সোমবার তাকে আদালতে হাজির করা হতে পারে বলে ওই সূত্রটি জানায়। এর আগে ক্যাসিনোবিরোধী অভিযানের ধারাবাহিকতার মধ্যেই এর আগে সম্রাটকে আটক করা হয়েছে বলে গুঞ্জন ওঠে। তবে দায়িত্বশীল কোন সূত্রই তার আটক বা গ্রেফতারের বিষয়ে কোন তথ্যই নিশ্চিত করেনি।

সূত্রগুলো বলছে, একটি সংস্থার সদস্যরা রাজধানীর বনানী এলাকা থেকে ইসমাইল চৌধুরী সম্রাটকে আটক করেছে। গ্রেফতার হওয়া যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও গোলাম কিবরিয়া শামীমকে জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা। আর ওই দুজনের দেওয়া তথ্যের ভিত্তিতেই বাংলাদেশ ব্যাংকের নির্দেশে সম্রাট দম্পতির ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে সম্রাটের আর্থিক লেনদেনের বিষয়টির চুলচেরা বিশ্লেষণ শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), দুর্নীতি দমন কমিশনসহ সরকারের কয়েকটি সংস্থা। আর তাঁকে জড়িয়ে ক্যাসিনো বিষয়ক তথ্যগুলো বিশ্লেষণ করে দেখা হচ্ছে।

গোয়েন্দা সূত্র জানায়, যুবলীগের প্রভাবশালী নেতা ইসমাইল চৌধুরী সম্রাট চলমান ক্যাসিনো-জুয়াবিরোধী অভিযানের শুরু থেকে তাদের নজরদারির মধ্যেই ছিলেন। এই সময়ের মধ্যে তিনি বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টাও চালিয়েছিলেন। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্পরতার কারণে তিনি দেশ ছাড়তে পারেননি। সর্বশেষ কুমির্লা এলাকা থেকে তাকে আটক করা হয়। বর্তমানে তাদের হেফাজতেই আছেন সম্রাট। তবে যুবলীগের এ শীর্ষ নেতাকে আটকের বিষয়ে কেউ কোড হতে চাননি।

এর আগে গত শনিবার রাজধানীর একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সম্রাটের গ্রেফতারের বিষয়ে বলেছেন, ‘দেখবেন, আপনারা শিগগিরই দেখবেন। সম্রাট হোক আর যেই হোক, অপরাধ করলে তাকে আমরা আইনের আওতায় আনব। আপনারা সময় হলেই দেখবেন।’

স্থানীয় সূত্রে জানা গেছে, গতরাতে র্যাবের একটি দল কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার,আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ঢাকা মহানগর (দ:) যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট কে গআটক করে।

এমএইচএন/আরকে


oranjee

আরও খবর :