ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

ডেঙ্গু প্রতিরোধে সমন্বয়ের কোনো ঘাটতি নেই : কাদের

গ্লোবালটিভিবিডি ২:২০ অপরাহ্ণ, আগস্ট ০২, ২০১৯

ফাইল ছবি

ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন সংস্থার কার্যক্রমের সমন্বয়ের কোনো ঘাটতি নেই বলে দাবি করেছেন, আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদের। অন্যদিকে, ডেঙ্গু রোগীরা যেন মুনাফাভোগী হাসপাতালের মাধ্যমে প্রতারণার শিকার না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানালেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার সকালে, আলাদা অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

সকালে বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আয়োজিত পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় নেতারা মশার আবাসস্থল ধ্বংসসহ সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন মানুষের কাছে।

এর আগে, এক আলোচনায় ওবায়দুল কাদের বলেন, সরকারের সব মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থা একসঙ্গে ডেঙ্গু প্রতিরোধে সমন্বিতভাবে কাজ করছে। দলও এরসাথে যুক্ত হয়েছে। মশা নিধনে যাতে কার্যকর ওষুধ প্রয়োগ করা যায়, সেজন্য নতুন ওষুধ আসা পর্যন্ত সবাইকে ধৈর্য্য ধরতে হবে। এ সময় সারা দেশে তৃণমূল পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও জানান ওবায়দুল কাদের।

এদিকে, সকালে এফডিসিতে চলচ্চিত্র কলাকুশলীদের সাথে পরিচ্ছন্নতা ও মশকমুক্ত অভিযানে অংশ নেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় ডেঙ্গু আক্রান্তদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া, সকালে উত্তরার আজমপুরে নওয়াব হাবিবুল্লাহ বাহার স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু মশা বিষয়ে সচেতনতা ও পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন উত্তরের মেয়র আতিকুল হক। ডেঙ্গু মশা নিধনের জন্য ২/১ দিনের মধ্যে নতুন ওষুধের নমুনা সংগ্রহ করা হবে বলে জানান তিনি। পরে উত্তরার বিভিন্ন বাসাবাড়ি ও নার্সারিতে সচেতনতা কার্যক্রম চালান মেয়র।

এমএস


oranjee

আরও খবর :