ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬

 
 
 
 

প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর আহ্বান

গ্লোবালটিভিবিডি ২:০১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু পরিস্থিতি নিয়ে অভিযোগ করা প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে কোনো ধরনের আইনি প্রক্রিয়া শুরু না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ জুলাই) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে একথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার দুটি মামলা করা হয়েছে। ঢাকার সিএমএম আদালতে একটি মামলা করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। আর অপর মামলাটি করেছেন ঢাকা বারের আইনজীবী সমিতির বর্তমান কার্যকরী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী গতকাল রাতেই আমাকে একটি ম্যাসেজ পাঠিয়েছেন, তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন নেই। তিনি (প্রিয়া সাহা) আসলে কী বলেছেন, কী বলতে চেয়েছেন তার একটা পাবলিত স্টেটমেন্ট করা উচিত। তারও আত্মপক্ষ সমর্থনের একটা সুযোগ থাকা উচিত।’

প্রিয়া সাহার দেশে ফিরতে কোনো প্রতিবন্ধকতা নেই বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এএইচ/এমএস


oranjee

আরও খবর :