ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

 
 
 
 

ঐক্যফ্রন্ট কিছুতেই ভাঙবে না, বরং জোটের পরিধি আরও বাড়বে: কামাল

গ্লোবালটিভিবিডি ৪:২২ অপরাহ্ণ, জুন ০৬, ২০১৯

ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টে শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ঐক্যফ্রন্ট কিছুতেই ভাঙবে না। বরং জোটের পরিধি আরও বাড়বে। সমমনা দলগুলোর সঙ্গে বসে ঐক্য আরও সুদৃঢ় করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের নিজ বাসায় ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, জোটের মধ্যে কোনো বিভক্তি নেই বরং জোট সম্প্রসারণ করা হবে। আমাদের লক্ষ্য জনগণের ঐক্য গড়ে তোলা, আর সব দল যারা সমমনা, তাদেরকে সঙ্গে নেয়া। সেই কাজটা আমাদের অব্যাহত আছে এবং আরও জোরদার করা হবে।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি, এই ধরনের একটা স্বৈরতান্ত্রিক অবস্থা থেকে মুক্ত হতে হলে জনগণের ঐক্য প্রয়োজন এবং সচেতন রাজনৈতিক দলগুলো যারা আছে, তাদের ঐক্য অপরিহার্য।

কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট ছেড়ে দেয়ার আল্টিমেটাম দিয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে ড. কামাল বলেন, ‘উনি (কাদের সিদ্দিকী) আমাদের ঐক্যের অন্যতম সাথী। তিনি কিছু বিষয়ে প্রশ্ন তুলেছেন। প্রশ্নগুলো তিনি করতেই পারেন। আমরা খোলামন নিয়ে ঘণ্টা দু'য়েক তার সঙ্গে আলাপ করেছি। আমরা ১২ তারিখ বসে ইতিবাচক সিদ্ধান্তে আসতে পারবো।’

কামাল হোসেন বলেন, ‘আমি মনে করি, এই বছরের মধ্যে জনগণের মধ্যে ঐক্যকে আরও সুসংহত করে দেশে আরও প্রকৃত অর্থে গণতন্ত্র প্রতিষ্ঠা করার কাজে আমাদের সবাইকে নেমে পড়তে হবে।’

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া-সহ অন্যান্য নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এএইচ


oranjee