ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ১১ ভাদ্র ১৪২৬

 
 
 
 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হলেন জিহান আল রশিদ

গ্লোবালটিভিবিডি ১১:০০ পূর্বাহ্ণ, মে ১৪, ২০১৯

জিহান আল রশিদ

হারুন অর রশিদ রাজিব:  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মনোনীত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মেধাবী ও কৃতি ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য জিহান আল রশিদ।

সোমবার (১৩ মে) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি মননীত করা হয়েছে জিহান আল রশিদকে। জিহান ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘‘কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’’ পড়েন।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনলজিতে মাস্টার্স পড়ছেন। ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ ও নেতৃত্বের জন্য তার ভূমিকা প্রশংসনীয়। এছাড়াও ছাত্রদের কল্যাণে গঠিত ‘‘বৃহত্তর নোয়াখালী ছাত্র ফোরাম (চুয়েট)’’র সভাপতির দায়িত্ব পালন করেন সাফল্যের সাথে দীর্ঘ দিন।

জিহান বেগমগঞ্জের সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারের সন্তান। তার পিতা আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য। মা বেগমগঞ্জ উপেজলার মহিলা আওয়ামী লীগের সভাপতি জেসমিন আক্তার। জিহান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মনোনীত হওয়ায় সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কররেন। তিনি বলেন, যোগ্য নেতৃত্বে ও আদর্শিক পরিশ্রম দিয়ে ছাত্রনেতৃত্বের উদাহরণ সৃষ্টি করতে চাই। এজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

 

আরকে


oranjee