ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ১০ ভাদ্র ১৪২৬

 
 
 
 

মন্ত্রী না পাওয়ায় কক্সবাজারবাসীর হতাশা

গ্লোবালটিভিবিডি ১:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ০৭, ২০১৯

কক্সবাজারবাসীর প্রত্যাশা ছিল, এবার জেলার ৮ উপজেলার চার সংসদীয় আসনের কেউ একজন মন্ত্রিসভায় প্রতিনিধিত্ব করবেন কিন্তু, টানা তৃতীয়বার আওয়ামী লীগ তথা মহাজোট সরকার গঠন করলেও পর্যটন নগরী খ্যাত একটা গুরুত্বপূর্ণ জেলায় একজন মন্ত্রীও কেন জুটলো না, এমন প্রশ্ন এখন সবার মুখে। 

হতাশা থেকে অনেকেই বলছেন, জোট সরকার ক্ষমতায় আসলে আজ কক্সবাজারে একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী থাকতো। কারণ, বিগত জোট সরকার আমলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দীন আহমেদ যোগাযোগ প্রতিমন্ত্রী দায়িত্ব পেয়েছিলন। ওই আমলে কক্সবাজারের অন্য উপজেলাগুলোতে তিনি উল্লেখযোগ্য কোন উন্নয়ন না করলেও তার নিজের এলাকা (চকরিয়া-পেকুয়ায়) ব্যাপক উন্নয়ন করেছেন বলে জনশ্রুতি আছে।

আবার অনেকের আশা ও বিশ্বাস এখনও সময় শেষ হয়ে যায়নি। তাই যেকোন সময় মন্ত্রিসভায় আলোচিত একজনের ফের ডাক আসতে পারে। তাদের বিশ্বাস, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারবাসীকে আলাদা চোখে দেখেন এবং মূল্যায়ন করেন।

এছাড়া, কক্সবাজার জেলায় প্রায় ৭০টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এসব প্রকল্পের মধ্যে ১২টিই রয়েছে মেগা প্রকল্প। এ সবের দেখাশোনা করতে ও এ সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবগত করতে একজন মন্ত্রীর প্রয়োজনীয়তা প্রধানমন্ত্রী নিজেও অনুভব করবেন বলে বিশ্বাস আছে অনেকের।

লেখক: জসিম উদ্দীন জিহাদ, সাংবাদিক

জেইউজে/এমএস


প্রকাশিত মতামত লেখকের একান্তই নিজস্ব। গ্লোবাল টিভি লেখকের মতাদর্শ ও লেখার প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত মতামতের সঙ্গে গ্লোবাল টিভি-এর সম্পাদকীয় নীতির মিল না-ও থাকতে পারে।
oranjee