ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

গেণ্ডারিয়ায় ওয়াসা কেন নির্বিকার?

গ্লোবালটিভিবিডি ৩:২৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯


মমতাজ খান : পানির আরেক নাম জীবন। কিন্ত সেই পানি যখন হয় মৃত্যুর কারণ, তখন নিজকে বড় অসহায় মনে হয়। আজ পাঁচদিন ধরে আমরা পানি দুষণের কষ্টে আছি। ড্রেনের ময়লা পানি ডুকে পড়েছে রাস্তার পাইপ ফেটে, প্রথমে বুঝতে পারিনি। হয়তো কিছু পানি পেটেও চলে গিয়েছে। আমিসহ বাড়ির অনেকেই তখন ডাইরিয়ায় আক্রান্ত হয়ে পড়েছি। আমার আদরের অনিন্দিতা পুজোর ছুটিতে বেড়াতে এসেছিল, সে বর্তমানে মহাখালী কলেরা হাসপাতালে মুমূর্ষু অবস্থায় আছে।
এখন কথা হলো, এই ভোগান্তি আর কতদিন চলবে? রাজধানীর গেন্ডারিয়ার দীননাথ সেন রোডের রাস্তা ভাঙার কাজ শুরু হয়েছিল প্রায় চার মাস আগে। এর আগে আরো এক সপ্তাহ ঐ ময়লা পানির সমস্যায় ভুগেছি। কিভাবে মেরামত করা হয়েছিলো জানি না। আবার সেই একই সমস্যা। আগে কেনা পানি দিয়ে চলেছি, আর এবার অসুস্থ হয়ে আত্মীয় বাড়িতে আশ্রয় নিয়েছি,আর নাতনি অনিন্দিতা হাসপাতালে।

ওয়াসা কিন্তু এখনো নির্বিকার। পানি নাকি জমা দেয়া হয়েছে, তবু তারা ফিরে তাকাচ্ছেন না। আমি ওয়াসার কর্মকর্তাদের বলছি, দয়া করে এই যন্ত্রণা থেকে আমাদের মুক্তি দিন। ‘জন উপকারী’ ব্যরিস্টার সুমনকেও অনবরত ফোন করে যাচ্ছি, তিনি সাড় দিচ্ছেন না। এই হলো অবস্থা।

সাংবাদিক ভাই-বোন কেউ কি আছেন আমাদের পাশে দাঁড়াবেন?

মমতাজ খান : কবি ও কথাসাহিত্যিক; সভাপতি মমতাময়ী সেবা সংঘ।

 


oranjee