ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

দ্রুত চার্জশিট দাখিলে সন্তুষ্ট আবরারের পরিবার

গ্লোবালটিভিবিডি ৩:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

ছবি সংগৃহীত

কুষ্টিয়া প্রতিনিধি: বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ৩৮ দিনের মাথায় এ মামলার চার্জশিট দেওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন আবরারের বাবা ও মাসহ পরিবারের অন্য সদস্যরা। তবে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে দ্রুত মামলার বিচার শেষ করে খুনিদের সর্বোচ্চ শাস্তি কার্যকর দেখতে চায় পরিবার।

আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ জনকে অভিযুক্ত করে বুধবার (১৩ নভেম্বর) আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

এ ব্যাপারে আবরারের মা রোকেয়া খাতুন গণমাধ্যমকে বলেন, পুলিশ কথা রেখেছে। তারা বলেছিল নিরপেক্ষভাবে দ্রুত সময়ের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করবে। তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেছে। এজন্য তাদেরকে ধন্যবাদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে আবরার ফাহাদের বিচারের দায়িত্ব নিয়েছেন। সেই দায়িত্ববোধ থেকে তিনি নিজে বিষয়টি মনিটরিং করছেন। তাই তাকেও ধন্যবাদ।
তিনি বলেন, সব মিলিয়ে ২৫ জনকে অভিযুক্ত করা হয়েছে বলে শুনেছি। তবে চার্জশিট যেমন দ্রুত হলো, এখন দ্রুততম সময়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে হত্যার সঙ্গে জড়িতদের বিচার করতে হবে। সবাইকে সর্বোচ্চ সাজা দিতে হবে।

এছাড়া, আবরার হত্যার বিচার দাবিতে পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন যে সকল মিডিয়া ও বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সকলের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

আবরারের বাবা বরকতুল্লাহ সাংবাদিকদের বলেন, আমরা পুলিশের কাজে সন্তুষ্ট। আমি ১৯ জনের নামে মামলা করেছিলাম। পুলিশ তদন্ত করে ২৫ জনের জড়িত থাকার ব্যাপারে জানতে পেরেছে, তার ভিত্তিতে তারা অভিযোগপত্র দিয়েছে। এখন অল্প সময়ের মধ্যে শুনানি শেষে বিচার করা হলে আমরা আরও বেশি খুশি হবো।

এএইচ


oranjee