ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ২ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

বঙ্গোপসাগরে ট্রলারসহ বরগুনার ১৫ জেলে নিখোঁজ

গ্লোবালটিভিবিডি ২:২০ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

ছবি সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকা বঙ্গোপসাগরে একটি ট্রলারসহ বরগুনার ১৫ জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।

আজ শনিবার সকালে নারিকেল বাড়িয়ায় বঙ্গোপসাগরে ইঞ্জিন নষ্ট হয়ে যাওয়ার পর কোন এক সময় ট্রলারটি নিখোঁজ হয় বলে জানা যায়।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা মৎস বন্দরে এসে সগির হোসেন নামে ওই ট্রলারের এক মাঝি তাকে এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বরগুনা সদরের নলী গ্রামের নজরুল ইসলামের মালিকধীন ‘তরিকুল’ নামের ট্রলারটি নিয়ে ১৬ জন জেলে গত বৃস্পতিবার বঙ্গোপসাগরে মাছ ধরতে যান।

আজ শনিবার সকাল ৭টার দিকে ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরের নারিকেল বাড়িয়া এলাকায় ট্রলারটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। এ সময় জেলে সগির হোসেন অন্য ট্রলারে উঠে তীরে ফিরে অন্য একটি ট্রলার নিয়ে নষ্ট ট্রলারটি উদ্ধারের জন্য সেই এলাকায় যান। তারা গিয়ে ট্রলারটি আর খুঁজে পাননি তারা।

উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোকে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেতের আওতায় রাখা হয়েছে। চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর থাকবে ৯ নম্বর বিপদ সঙ্কেতের আওতায়।

এএইচ


oranjee